সোমবার, ২৬ Jul ২০২১, ০১:৪১ পূর্বাহ্ন

শিরোনাম :
২৯ বছর কোমায় থেকে জ্ঞান ফিরতেই রাতারাতি ১৩০ কোটি টাকার মালিক! অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা মুক্তিযুদ্ধ মন্ত্রীর সুপারিশে হেলেনা উপকমিটিতে? করোনার টিকা নিয়ে উপহাস করা সেই ব্যক্তির কোভিডেই মৃত্যু রিফান্ড ও চেক ইস্যু নিয়ে যা বললেন ইভ্যালির রাসেল সুযোগ দিন, ৬ মাসে পুরনো সব অর্ডার ডেলিভারি দেব : রাসেল ম্যাসেঞ্জারে বুয়েটের চার শিক্ষার্থীর নির্লজ্জতায় তোলপাড় সোশ্যাল মিডিয়া তিন দিনে ৬ কাশ্মীরিকে গুলি করে হত্যা করলো ভারতীয় বাহিনী বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে তরুণীর মৃত্যু রাতে ঘর থেকে তুলে নিয়ে ধ”র্ষ’ণ, ভোরে মিলল মা’দরাসাছা’ত্রীর লা’শ
বছরে ৩০০ দিন ঘুমিয়ে কাটান তিনি, খাওয়া-গোসল চলে ঘুমের মধ্যেই!

বছরে ৩০০ দিন ঘুমিয়ে কাটান তিনি, খাওয়া-গোসল চলে ঘুমের মধ্যেই!

বছরে ৩৬৫ দিনের মধ্যে ৩০০ দিনই ঘুমিয়ে কাটান। বাস্তব জীবনের অনেকেই তাকে ডাকেন ‘কুম্ভকর্ণ’। অদ্ভুত শোনালেও এমনভাবো জীবনযাপন করেন ভারতের রাজস্থানের নাগাউয়ের বাদওয়া গ্রামের বাসিন্দা পুরখারাম। তবে ইচ্ছেকৃত নয়। মূলত তিনি একটি বিরে রোগে আক্রান্ত।

৪২ বছর বয়সী এই ব্যক্তি অ্যাক্সিস হাইপারসোমনিয়া নামে বিরল এক রোগে আক্রান্ত। একজন সুস্থ মানুষ সাধারণত দিনে ৬-৮ ঘণ্টা ঘুমালেও পুরখারাম একটানা ২৫ দিন ঘুমিয়ে কাটান। ২৩ বছর আগে তার এই বিরল রোগ ধরা পড়ে।

তিনি একবার ঘুমিয়ে পড়লে তাকে জাগিয়ে তোলা খুবই কঠিন। তার এই বিরল রোগের কারণে মাসে মাত্র পাঁচদিন দোকান চালাতে পারেন পুরখারাম। প্রথম প্রথম পুরখারামের পরিবার তার চিকিৎসার চেষ্টা করেছিল। তখন দিনে টানা ১৫ ঘণ্টা ঘুমাতেন পুরখারাম।

কিন্তু দিন যত গড়িয়েছে পুরখারামের ঘুমের পরিমাণও তত বেড়েছে। ঘণ্টা পেরিয়ে তা কয়েকদিনে গড়িয়েছে। আর বর্তমানে তিনি এক নাগাড়ে ২৫ দিন পর্যন্ত ঘুমান। তাই ঘুমের মধ্যে পুরখারামকে খাওয়ায় তার পরিবার। গোসলও করা হয় ঘুমের মধ্যেই। এমনকি কাজ করতে করতেও মাঝে মাঝে ঘুমিয়ে পড়েন পুরখারাম।

পুরখারাম জানান, থাকে। তার কর্মক্ষমতা প্রায় নেই বললেই চলে। ঘুম ছাড়াও তার প্রচণ্ড মাথা ব্যথা করে বলেও জানান তিনি। এমনকি চিকিৎসার পাশাপাশি অতিরিক্ত ঘুমানোর পরও তার শরীর অধিকাংশ সময় ক্লান্ত থাকে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com