রবিবার, ১৩ Jun ২০২১, ০৩:০১ অপরাহ্ন

শিরোনাম :
রাজধানীতে ভাড়ায় মিলছে স্বামী! সাকিব ইস্যুতে ফেঁসে যাচ্ছেন আম্পায়াররা সাভারে পোশাক শ্রমিকদের অ’বরোধ-বি’ক্ষোভে পুলিশের গু’ লি, না’রী নি’হত গো’পনে ফি’লিস্তিনের দুই গো’য়েন্দা কর্মকর্তাকে গু’লি করে হ’ ত্যা করল ই’সরাইল দিনদুপুরে মা-ছে’লেসহ তিন জনকে গু’ লি করে পা’লানোর সময় সেই ঘা’ তককে ধরে পুলিশে দিলেন জনতা প্র’কাশ্যে দোকানে ঢুকে স্বামী-স্ত্রীসহ ছেলেকে গু” লি করে হ’ ত্যা ই’সরাইলি ড্রো’ন তৈরির ফ্যাক্টরি দ’খলে নিয়েছে ফি’লিস্তিনিরা! নেতানিয়াহু বি’রোধী বি’ক্ষো’ভে উত্তাল ই’সরায়েল ‘ফোন দিলে অবস্থা খারাপ হবে’ বলেই সার্জেন্টকে মা’র’ধ’র, নিজেকে ছাত্রলীগ কর্মী বলে পরিচয় বে’ইজ্জতি চ’রমে পৌঁছে গেছে, ভ’য়ে ফোন ধরছি না: পাপন
ফি’লি’স্তিনিদের হ’ত্যায় যু’ক্তরাষ্ট্রও সমান অ’প’রা’ধী: হা,মাস

ফি’লি’স্তিনিদের হ’ত্যায় যু’ক্তরাষ্ট্রও সমান অ’প’রা’ধী: হা,মাস

ফি’লি’স্তিনে ই’স’রাইলের আগ্রাসন ও গণহ’ত্যা সম’র্থন করে মা’র্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন যে বক্তব্য দিয়েছেন, তার তীব্র নিন্দা জানিয়েছে ই’স’লা’মি প্রতিরোধ আ’ন্দোলনহা,মাস। ব্লিঙ্কেন গত সোমবার এক বক্তব্যে ফি’লি’স্তিন জনগণের ওপর তেলআবিবের সাম্প্রতিক আগ্রাসনকে ‘আত্ম’রক্ষা’ বলে উল্লেখ করেন এবং ইহুদিবাদী ই’স’রাইলের প্রতি আ’মেরিকার পূর্ণ সম’র্থন অব্যাহত থাকবে বলে ঘোষণা করেন। খবর ফি’লি’স্তিন বার্তা সংস্থা শাহাবের।

মা’র্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, আম’রা ই’স’রাইলের নিরাপত্তা রক্ষার জন্য প্রয়োজনীয় সম’রাস্ত্রের পাশাপাশি আয়রন ডোম প্রতিরক্ষাব্যবস্থা শক্তিশালী করে দেওয়ার সিদ্ধান্তে অটল রয়েছি।

এর প্রতিক্রিয়ায়হা,মাস এক বিবৃতিতে জানিয়েছে, আম’রা কুদস দখলদার ই’স’রাইল সরকারের প্রতি আ’মেরিকার সাম’রিক সম’র্থন এবং তেলআবিবের হাতে অ’ত্যাধুনিক সম’রাস্ত্র তুলে দেওয়ার মা’র্কিন নীতির তীব্র নিন্দা জানাই। আ’মেরিকা এ সম’র্থনের মাধ্যমে ফি’লি’স্তিনের নিরস্ত্র সাধারণ জনগণকে হ’ত্যার অ’প’রা’ধে সমান অংশীদারে পরিণত হয়েছে।

হামাসের বিবৃতিতে আরও বলা হয়েছে— আ’মেরিকা যদি মধ্যপ্রাচ্যে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার দাবিতে আন্তরিক হয়, তবে তাকে স্বাধীনচেতা ফি’লি’স্তিন জাতির আশা-আকাঙ্ক্ষার প্রতি সম্মান জানাতে হবে। জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাবে ফি’লি’স্তিন জনগণকে তাদের মাতৃভূমিতে ফিরে যাওয়ার যে অধিকার দেওয়া হয়েছে তা বাস্তবায়নে ওয়াশিংটনকে সহযোগিতা করতে হবে।

গত ১০ থেকে ২১ মে পর্যন্ত অ’ব’রু’দ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ই’স’রাইলের পাশবিক হা’ম’লায় ৬৯ শি’শু, ৩৯ না’রী ও ১৭ বৃদ্ধসহ ২৭০ ফি’লি’স্তিনি নি’হ’ত হয়েছেন।

মা’র্কিন সম’র্থনে চালানো এ হা’ম’লায় আ’হত হন আরও ১৯১০ ফি’লি’স্তিনি নাগরিক। এই ১১ দিনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ ই’স’রাইলি হা’ম’লার নিন্দা জানাতে ও হা’ম’লা বন্ধ করতে তিনবার বৈঠকে বসলেও আ’মেরিকার বিরোধিতার কারণে তেলআবিবের বি’রু’দ্ধে কোনো প্রস্তাব পাস করা সম্ভব হয়নি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com