রবিবার, ১৩ Jun ২০২১, ০২:৩৫ অপরাহ্ন

শিরোনাম :
সাভারে পোশাক শ্রমিকদের অ’বরোধ-বি’ক্ষোভে পুলিশের গু’ লি, না’রী নি’হত গো’পনে ফি’লিস্তিনের দুই গো’য়েন্দা কর্মকর্তাকে গু’লি করে হ’ ত্যা করল ই’সরাইল দিনদুপুরে মা-ছে’লেসহ তিন জনকে গু’ লি করে পা’লানোর সময় সেই ঘা’ তককে ধরে পুলিশে দিলেন জনতা প্র’কাশ্যে দোকানে ঢুকে স্বামী-স্ত্রীসহ ছেলেকে গু” লি করে হ’ ত্যা ই’সরাইলি ড্রো’ন তৈরির ফ্যাক্টরি দ’খলে নিয়েছে ফি’লিস্তিনিরা! নেতানিয়াহু বি’রোধী বি’ক্ষো’ভে উত্তাল ই’সরায়েল ‘ফোন দিলে অবস্থা খারাপ হবে’ বলেই সার্জেন্টকে মা’র’ধ’র, নিজেকে ছাত্রলীগ কর্মী বলে পরিচয় বে’ইজ্জতি চ’রমে পৌঁছে গেছে, ভ’য়ে ফোন ধরছি না: পাপন নে’তানিয়াহুর জন্য ১০ বছরের কা’রাদ’ণ্ড অপেক্ষা করছে: ই’সরাইলি আইনজীবী ফি’লি’স্তিন না’রীকে গু ’লি করে ফেলে রাখল ই’স’রাইলি সে’নারা
মরা তিমির পেটে মহামূল্যবান গুপ্তধনে বদলে গেল জেলেদের জীবন (ভিডিও)

মরা তিমির পেটে মহামূল্যবান গুপ্তধনে বদলে গেল জেলেদের জীবন (ভিডিও)

ইয়েমেনে একদল জে’লে সমুদ্রে মাছ ধরতে গিয়ে একটি মরা তিমি ভাসতে দেখল। সেটাকে তীরে এনে পেট কে’টে দেখল এর ভেতরে মহামূল্যবান এক পদার্থ। এর নাম অ্যাম্বারগ্রিজ। খবর বিবিসির। তিমির পেটে পাওয়া এই জিনিসটি জে’লেদের জীবন বদলে দিয়েছে।

সুগন্ধী তৈরির ওই মহামূল্যবান উপাদান তারা বিক্রি করেন ১৫ লাখ ডলারে। এই অর্থ দিয়ে তারা বাড়ি, গাড়ি ও নৌকা কিনেন। এখন তারা বিয়ের জন্য কনে দেখছেন। প্রাপ্ত ওই অর্থ থেকে তারা দরিদ্র মানুষদেরও সাহায্য করেছেন।

এক কথায় তাদের জীবন পাল্টে দিয়েছে তিমির পেট থেকে পাওয়া ওই অ্যাম্বারগ্রিজ। মরা তিমিটি তীরে নিয়ে কৌতুহলবসত জে’লেরা এটির পেট কাটল। এরপর তারা এর ভিতর থেকে তীব্র সুগন্ধ বেরিয়ে আসতে দেখে ঘাবড়ে গেল। তারা একজনকে ফোন করে জানানো পর তিনি জানালেন, যা পাওয়া গেছে তা মহামূল্যবান অ্যাম্বারগ্রিজ।

এটি ও’ষুধ, সুগন্ধী ও যৌ’ন উত্তেজক ও’ষুধ তৈরিতে ব্যবহৃত হয় এটি একটি আঠালো ও মোমের মতো পদার্থ। স্পার্ম জাতয়ি তিমির অন্ত্রে এ পদার্থ পাওয়া যায়। বিশেষজ্ঞরা বলছেন ১-৫ শতাংশ স্পার্ম তিমির অন্ত্রে অ্যাম্বারগ্রিজ থাকে। সুত্রঃ বিবিসি

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com