হাজার হাজার নয়া রকেট নির্মাণ শুরু করেছে হামাস: পলিটব্যুরো কর্মকর্তা

| আপডেট :  ৩১ মে ২০২১, ০৫:৪২ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩১ মে ২০২১, ০৫:৩৪ অপরাহ্ণ

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস অ’বরুদ্ধ গাজা উপত্যকায় হাজার হাজার নতুন রকেট নির্মাণের কাজ শুরু করেছে বলে ঘোষণা দিয়েছেন সংগঠনের একজন পলিটব্যুরো নেতা। তিনি বলেছেন, ইসরাইলি আগ্রাসন বন্ধ হওয়ার পর গাজার রকেট নির্মাণ কারাখানাগুলো আবার চালু হয়েছে।

হামাস নেতা ফাতনি হামাদ রোববার গাজায় এ ঘোষণা দিয়ে বলেন, “ইহুদিবা’দীদের সর্বশেষ আগ্রাসন বন্ধ হওয়ার পর ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন রকেট উৎপাদন প্রক্রিয়া আবার শুরু করেছে।”

তিনি বলেন, “বায়তুল মুকাদ্দাস ও আল-আকসায় ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর দ’মন অ’ভিযান রুখে দিতে আমাদের কারখানা এবং ওয়ার্কশপগুলোতে হাজার হাজার রকেট নির্মাণের কাজ শুরু করা হয়েছে।”

চলতি মে মাসের গোড়ার দিকে আল-আকসা মসজিদে মুসল্লিদের ও’পর ইসরাইলি সে’নাদের ব্যাপক দ’মন অ’ভিযানের প্র’তিবাদে গাজা উপত্যকা থেকে ইসরাইল অভিমুখে রকেট নি’ক্ষেপ শুরু করে প্রতিরোধ আন্দোলনগুলো। দ’খলদার ইসরাইল টানা ১২ দিন ধরে গাজা উপত্যকার বেসা’মরিক অবস্থানে বিমান হা’মলা চা’লিয়ে তার জবাব দেয়।

ইসরাইল বিমান হা’মলা শুরু করার সঙ্গে সঙ্গে গাজা থেকে ইসরাইলের বিভিন্ন শহর লক্ষ্য করে হাজার হাজার রকেট নি’ক্ষেপ করতে থাকে হামাস ও ইসলামি জিহাদ আন্দোলনসহ অন্যান্য প্রতিরোধ সংগঠন। তারা এই ১২ দিনে জেরুজালেম, তেল আবিব এমনকি দূরবর্তী হাইফা শহরে চার হাজারের বেশি রকেট নি’ক্ষেপ করে ইহুদিবা’দীদের অন্তরে কাঁপন ধরিয়ে দেয়।ফিলিস্তিনিদের রকে’টের পাল্লা ও নিখুঁতভাবে আ’ঘাত হা’নার ক্ষমতা দেখে তেল আবিব ১২ দিনের মাথায় যু’দ্ধবিরতি মেনে নিতে বা’ধ্য হয়।#

পার্সটুডে