ফিলিস্তিনি শিশুদের সাহায্যে তহবিল গঠনে অংশ নিলেন তুর্কি ফার্স্ট লেডি আমিনা এরদোগান

| আপডেট :  ৩০ মে ২০২১, ০৩:৫২ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩০ মে ২০২১, ০৩:৫২ অপরাহ্ণ

ফিলিস্তিনি শিশুদের জন্য তহবিল গঠনের লক্ষ্য নিয়ে তুরস্কের এক এনজিও সংস্থার প্রতিষ্ঠিত পুরনো পণ্যের বাজার পরিদর্শন করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের স্ত্রী ফার্স্ট লেডি আমিনা এরদোগান।

শুক্রবার ইস্তা’ম্বুলের বালারবাশি কংগ্রেস অ্যান্ড কালচারাল সেন্টারে তুর্কি এনজিও সোশ্যাল ডেভলপমেন্ট সেন্টার এডুকেশন অ্যান্ড সোশ্যাল সলিডারিটি অ্যাসোসিয়েশনের (তোগেমদের) ব্য’বস্থাপনায় পরিচালিত এই বাজার পরিদর্শনে যান তুর্কি ফা’র্স্ট লেডি। খেলনা, পোশাক, আসবাবপত্র থেকে শুরু করে অ্যা’ন্টিক সাম’গ্রীসহ হাজারো দাতার দান করা বিভি’ন্ন দ্রব্য এই বাজারে বিক্রি করা হচ্ছে।

‘ফিলিস্তিনি শিশুদের সাহায্যে প্রতিষ্ঠিত এই বাজার থেকে আমিনা এরদোগান বিশেষ চাহি’দাসম্পন্ন শিশুদের তৈরি বিভিন্ন দ্রব্য সামগ্রী ক্রয় করেন। তুর্কি ফা’র্স্ট লেডি এই সময় বলেন, তুরস্ক ফি’লিস্তিনের মানুষদের সাথে একাত্মতা ঘোষণা করেছে, যারা সাম্প্রতিক সময়ে ইসরাইলি আ’গ্রাসনের কারণে ভী’ষণ দু’র্ভোগে রয়েছে।

তুরস্ক কখনোই ভাগ্যের ওপর তাদের ছেড়ে দেবে না। ফি’লিস্তিনি শি’শুদের সাহায্যে সবাইকে এই বাজারে আসার জন্য আহ্বান জানান আমেনা এরদোগান। সূত্র : ইয়েনি শাফাক