করোনার ভয়ে স’ৎকারে আসেনি পরিবার, মন্ত্র পড়ে শেষকৃত্য করলেন এক মুসলিম

| আপডেট :  ২৮ মে ২০২১, ০২:৫৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৮ মে ২০২১, ০২:৫৫ অপরাহ্ণ

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত সমগ্র ভারত। প্রতিদিনই দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছেন হাজার হাজার মানুষ। আর এমন পরিস্থিতিতেই সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ তৈরি করলেন এক মুসলিম সাংসদ।

ঘটনাটি ঘটেছে কর্ণাটক রাজ্যে। চলতি মাসেই রাজ্যটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় সাবিত্রী বিশ্বনাথন নামে এক ব্যাহ্মণ অধ্যাপিকার। কিন্তু করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে তার পরিবারের কেউই তার শেষকৃত্য করার জন্য এগিয়ে আসেনি।

পরবর্তীতে যখন এই ব্যাহ্মণ অধ্যাপিকার শেষকৃত্য হওয়া নিয়েই সংশয় দেখা দেয় তখনক এগিয়ে আসেন কর্নাটকের কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সায়েদ নাসির হুসেন। এই সানহসদ  নিজে মুসলিম হয়েও ওই  শেষকৃত্য করার জন্য দু’বার ভাবেননি তিনি। পরিবারের অনুপস্থিতিতে সমস্ত রীতি-নীতি মেনে মন্ত্র পড়ে যথাযথ ভাবে তিনি চিরবিদায় জানান সাবিত্রীকে।

প্রসংগত, দিল্লি বিশ্ববিদ্যালয়ের চৈনিক ও জাপানিজ শিক্ষা বিভাগের প্রধান ছিলেন মৃত সাবিত্রী বিশ্বনাথ । সম্প্রতি সাবিত্রী বিশ্বনাথন ও তার বোন দু’জনেই করোনায় আক্রান্ত হন। ব্যাঙ্গালুরুর একটি হাসপাতালে চিকিৎসা চলছিল ওই অধ্যাপিকার। সেখানেই করোনার কাছে জীবন যুদ্ধে হেরে যান তিনি।