মধ্যাকাশে বিয়ে করে জরিমানার মুখে নবদম্পতি

| আপডেট :  ২৫ মে ২০২১, ০৬:৩০ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৫ মে ২০২১, ০৬:৩০ পূর্বাহ্ণ

সমগ্র ভারতে বর্তমানে চলছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ। করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণে দেশটিতে প্রতিদিনই মৃত্যুবটণ করছেন কয়েক হাজার মানুষ। ভাইরাসের সংক্রমণ এড়াতে দেশটিতে সাধারণ জনগণের চলাচলের ওপর দেয়া হয়েছে বিভিন্ন ধরনের বিধিনিষেধ। আর এমন পরিস্থিতিতেই মধ্যাকাশে বিয়ে করে জরিমানার মুখে পড়েছে এক নবদম্পতি।

ঘটনাটি ঘটেছে ভারতের তামিলনাড়ু রাজ্যে গত রোববার। মূলত লকডাউনের বিধিনিষেধ এড়াতেই ওই যুগল আকাশে উড়ে উড়ে বিয়ে করার সিদ্ধান্ত নেন। এ জন্য ভাড়া করেন পুরো একটি উড়োজাহাজ। পরিবার–পরিজন ও আত্মীয়স্বজন নিয়ে মধ্যাকাশেই মহা ধুমধামে মালা বদল করেন তাঁরা।

কিন্তু তারপরও হয়নি শেষরক্ষা। জানা গেছে, মাদুরাই থেকে বেঙ্গালুরু পর্যন্ত যাওয়ার পথে মধ্যাকাশেই বিয়ের কাজ সারেন ওই নবদম্পতি। বোয়িং–৭৩৭ মডেলের উড়োজাহাজটিতে বর–কনে ছাড়াও তাঁদের পরিবারের সদস্য ও ঘনিষ্ঠজনেরা উপস্থিত ছিলেন। ব্যতিক্রমী ওই বিয়ের ছবি ও ভিডিও প্রকাশের পর তা সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

একটি ভিডিওতে দেখা যায়, উড়োজাহাজের মধ্যেই বিয়ের সব রীতি পালন করা হচ্ছে।এসময় বিয়েতে উপস্থিত অধিকাংশ লোকের মুখে মাস্ক ছিল না। খালি ছিল না উড়োজাহাজের কোনো আসনও। মানা হয়নি সামাজিক দূরত্বেও।

ভিডিওটি নজর এড়ায়নি ভারতের বিমান চলাচল পরিদপ্তরেরও (ডিজিসিএ)। আর এরপরই মধ্যাকাশে বিয়ের অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের তদন্ত শুরু করেছে তারা। ইতোমধ্যে ওই ঘটনায় এয়ারলাইনস স্পাইস জেট ও মাদুরাই বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে পুরো প্রতিবেদন চাওয়া হয়েছে এবং ওই ফ্লাইটের ক্রুকে দায়িত্বের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।