রবিবার, ১৩ Jun ২০২১, ০২:৩০ অপরাহ্ন

শিরোনাম :
সাভারে পোশাক শ্রমিকদের অ’বরোধ-বি’ক্ষোভে পুলিশের গু’ লি, না’রী নি’হত গো’পনে ফি’লিস্তিনের দুই গো’য়েন্দা কর্মকর্তাকে গু’লি করে হ’ ত্যা করল ই’সরাইল দিনদুপুরে মা-ছে’লেসহ তিন জনকে গু’ লি করে পা’লানোর সময় সেই ঘা’ তককে ধরে পুলিশে দিলেন জনতা প্র’কাশ্যে দোকানে ঢুকে স্বামী-স্ত্রীসহ ছেলেকে গু” লি করে হ’ ত্যা ই’সরাইলি ড্রো’ন তৈরির ফ্যাক্টরি দ’খলে নিয়েছে ফি’লিস্তিনিরা! নেতানিয়াহু বি’রোধী বি’ক্ষো’ভে উত্তাল ই’সরায়েল ‘ফোন দিলে অবস্থা খারাপ হবে’ বলেই সার্জেন্টকে মা’র’ধ’র, নিজেকে ছাত্রলীগ কর্মী বলে পরিচয় বে’ইজ্জতি চ’রমে পৌঁছে গেছে, ভ’য়ে ফোন ধরছি না: পাপন নে’তানিয়াহুর জন্য ১০ বছরের কা’রাদ’ণ্ড অপেক্ষা করছে: ই’সরাইলি আইনজীবী ফি’লি’স্তিন না’রীকে গু ’লি করে ফেলে রাখল ই’স’রাইলি সে’নারা
ঈদের আনন্দ ফি’লিস্তিনে, রাস্তায় রাস্তায় বিজয় মিছিল

ঈদের আনন্দ ফি’লিস্তিনে, রাস্তায় রাস্তায় বিজয় মিছিল

ফিলিস্তিনের নিরীহ জনগণের ওপর টানা ১১ দিন নৃশংস হামলা চালানোর পর অবশেষে বৃহস্পতিবার (২০ মে) মধ্যরাতের পর যুদ্ধবিরতিতে গিয়েছে ইসরায়েল। ইহুদিবাদী ইসরাইল ও ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের মধ্যে মিশরের মধ্যস্থতায় অনুষ্ঠিত এ যুদ্ধবিরতি চুক্তির পর ফিলিস্তিনের সর্বত্র হয়েছে বিজয় মিছিল।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদন থেকে জানাো গিয়েছে, গাজা, পূর্ব জেরুজালেমসহ ফিলিস্তিনের বিভিন্ন শহরের মানুষ যুদ্ধবিরতি চুক্তি কার্যকরের পরপরই রাস্তায় নেমে আসেন। এ সময় উল্লাসিত জনগণ মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে স্লোগান দিতে থাকেন এবং আতশবাজিতে আলোকিত হয়ে ওঠে আকাশ।

বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ঈদের খুতবা দিয়ে হামাসের নেতারা বিজয় ভাষণ শুরু করেন। গাজা উপত্যকা হামাসের রাজনৈতিক ব্যুরোর দ্বিতীয় সর্বোচ্চ নেতা খলিল আল-হাইয়া তার ভাষণের শুরুতেই তাকবির দেন। এসময় মঞ্চের সামনের দাঁড়িয়ে থাকা জনতাকে ঈদের তাকবীর দিতে শোনা যায়।

সমবেত জনতার উদ্দেশে ভাষণে তিনি বলেন, “আজ আমাদের বিজয়ের ঈদ। হে রব, আপনার প্রতি কৃতজ্ঞতা জানাই, আপনি আমাদের শত্রুদের পরাজিত করে আমাদের জনগণকে বিজয় দিয়েছেন। আল কুদসকে বিজয়ী করেছেন, শেখ জাররাহকে বিজয়ী করেছেন, সকল স্থানের জনগণকে বিজয় দান করেছেন।”

প্রসঙ্গত, এর আগে গত ৭ মে পবিত্র মাহে রমজানের শেষ শুক্রবার বিশ্ব কুদস দিবসে বিপুল মুসল্লি আল-আকসা মসজিদে সমবেত হলে ইসরায়েলি বাহিনী তাদের হামলা চালায়। পরে গত ১০ মে থেকে গাজায় বিমান হামলা শুরু করে ইসরায়েল। ফিলিস্তিনিরা রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে কঠোর প্রতিরোধ গড়ে তোলে। তীব্র প্রতিরোধের মুখে অবশেষে যুদ্ধবিরতি চুক্তিতে সই করতে বাধ্য হয় দখলদার ইসরায়েল সরকার।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com