বুধবার, ১২ মে ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন

সৎকারের জন্য রাখা সারি সারি লাশ, ছিঁড়ে খাচ্ছে কুকুর

সৎকারের জন্য রাখা সারি সারি লাশ, ছিঁড়ে খাচ্ছে কুকুর

ভারতে ভয়াবহ রূপ ধারণ করেছে করোনা ভাইরাস। দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ মৃত্যুবরণ করছে। একদিকে যেমন হাসপাতালগুলোতে মিলছে না চিকিৎসাসেবা, তেমনি সমস্যায় পড়তে হচ্ছে মৃতদেহ সৎকার নিয়েও।

ভারতের গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, শ্মশানে মৃতদেহের চাপ বেড় যাওয়ায় অনেক জায়গায় ব্যবস্থা করা হয়েছে গণচিতার। কিন্তু তারপরও পরিস্থিতি সামাল দেয়া যাচ্ছে না। অনেক শ্মশানে কাঠ ফুরিয়ে গিয়েছে আবার অনেক শ্মশানে মৃতদেহক সৎকারের জন্য দীর্ঘ লাইনে দাঁড়াতো হচ্ছে। এমনকি কোথাও কোথাও মৃতদেহে কুকুরের হামলার ঘটনাও ঘটছে।

সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে ভারতের গাজিয়াবাদ এলাকায়। গাজিয়াবাদ জেলা আদালতের এক কর্মীকে নিয়ে যাওয়া হয়েছিল হিন্দোন শ্মশানে। মৃত ব্যক্তির সহকর্মী ত্রিলোকী সিংহ জানিয়েছেন, তারা সকাল ৮টায় পৌঁছনোর পর টোকেন দেওয়া হয় বেলা দশটার। কারণ লম্বা লাইন পড়েছে। পরে সেই টোকেন বদলে নতুন সময় দেওয়া হয় সন্ধ্যা ৬টায়।

এ সময় তারা দূরে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন। হঠাৎই এক স্থানীয় ব্যক্তি এসে খবর দেন, রাস্তার কুকুর এসে মৃতদেহ ছিঁড়ে খাচ্ছে। দৌড়ে যান তারা। গিয়ে দেখতে পান সত্যিই মৃতদেহে আকৃমণ করেছে কুকুর। ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমেপ ছড়িয়ে পড়েছে সেই ছবি, যা অসস্তিতে ফেলেছে দিল্লি সরকারকে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com