বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৬:৩২ অপরাহ্ন

ভারতজুড়ে কান্না, ২৪ ঘন্টায় মৃত্যু ২৮১২

ভারতজুড়ে কান্না, ২৪ ঘন্টায় মৃত্যু ২৮১২

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সমগ্র ভারতজুড়ে এখন কেবল কান্না আর আর্তনাদ। রীতিমতো মৃত্যু উপত্যকায় পরিণত হওয়া দেশটিতে এখন চলছে অক্সিজেন আর চিকিৎসাসেবার জন্য হাহাকার। পরিস্থিতি এতটাই ভয়াবহ যে শ্মশানের চুল্লীর আগুন নিভছে না, ব্যবস্থা করা হচ্ছে গণচিতারও।

দেশটির গণমাধ্যমের প্রতিবেদন অনু্যায়ী গত একদিনে আবারও সোয়া তিন লাখ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এইসময়ে ভাইরাসটিতে মৃত্যুবরণ করেছেন আরও ২ হাজার ৮১২ জন। জানা গেছে শুধু দিল্লি নয়, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, কর্নাটক, বিহারসহ আরও বেশ কয়েকটি রাজ্যের পরিস্থিতি দিন দিন ভয়াবহ হচ্ছে।

এদিকে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সামলাতে ভারত যখন হিমশিম খাচ্ছে তখন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনালাপে কোভিড লড়াইয়ে পাশে থাকার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যে সোমবার রাতে ফোনে আলোচনার পর জানা গেছে করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্র ও ভারত যৌথভাবে লড়াই করবে। । পরে মার্কিন বিভিন্ন দফতর থেকেও তা নিশ্চিত করা হয়েছে। এছাড়া সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে যুক্তরাজ্য, জার্মানি, ইউরোপীয় ইউনিয়ন ও সৌদি আরবসহ চিরশত্রু পাকিস্তানও।

তবে সবাই যখন ভারতের পাশে দাঁড়াচ্ছে তখন উল্টোপথে হাটছে করোনার উৎপত্তিস্থল চীন। সোমবার চীনের সরকারি বিমান সংস্থা সিচুয়ান এয়ারলাইন্স ভারতের সঙ্গে আগামী ১৫ দিন চিকিৎসা সরঞ্জামসহ সব ধরনের কার্গো ফ্লাইট বাতিল করেছে। এতে এমন বিপর্যস্ত সময়ে ভারত আরও বিপদে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com