বড় ছেলেকে দাহ করে বাসায় ফিরে দেখলেন মারা গেছে ছোট ছেলেও

| আপডেট :  ১২ মে ২০২১, ১০:৫৫ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১২ মে ২০২১, ১০:৫৫ পূর্বাহ্ণ

করোনার দ্বিতীয় ঢেউয়ে বর্তমানে বিপর্যস্ত প্রতিবেশী রাষ্ট্র ভারত। দেশটিতে প্রতিদিনই সংক্রমণ আর মৃত্যুর নতুন রেকর্ড তৈরি হয়েছে। শ্মশান এবং গোরস্থানগুলোতে মৃতদের সৎকারে হিমশিম খেতে হচ্ছে। সংবাদ মাধ্যমগুলোরতেও প্রতিদিন উঠে আসছে বিভিন্ন মর্মান্তিক ঘটনা।

সম্প্রতি এমনই এক মর্মান্তিক ঘটনা ঘটেছে দেশটির উত্তরপ্রদেশে। এক ছেলের দাহ শেষ করার পর ২৪ ঘণ্টাও কাটে নি। বড় ছেলের দাহ শেষে বৃদ্ধ পিতা বাড়ি ফিরে দেখতে পান বাড়তি পড়ে আছে ছোট ছেলের নিথর দেহ। মৃত্যুবরণ করেছে সেও।

জানা গেছে ওই দুই ভাই ভারতের উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডার জালালপুর গ্রামের অধিবাসী ছিলেন। তাদের পিতার নাম আতার সিং। দুই ভাইয়ের মধ্যে বড় ভাই পঙ্কজ অনেকদিন যাবৎ অসুস্থ ছিলেন। ওইদিন সকালেই পঙ্কজ মৃত্যুবরণ করেন। আত্মীয় ও প্রতিবেশীদের নিয়ে পঙ্কজের সৎকার করতে যান আতার সিং। সৎকার শেষে বাড়ি ফিরে দেখেন মারা গেছেন ছোট ছেলেপ। তার আরেক ছেলে দীপকও বেশ কিছু দিন ধরে অসুস্থ ছিল।

এলাকাবাসীরা বলেন, বড় ভাইয়ের সৎকারে না গিয়ে বাড়িতে ছিল দীপক। কিন্তু পঙ্কজের সৎকার সেরে বাড়ি ফিরে দেখে সবাই দেখে যে দীপকের নিথর দেহ পড়ে রয়েছে। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে দুই ছেলের মৃত্যুতে বাকরুদ্ধ হয়ে গেছে আতার সিং ও তার স্ত্রী।

এদিকে পঙ্কজ এবং দীপক দুজনই বেশ কিছু দিন ধরে অসুস্থ থাকলেও তারা করোনায় আক্রান্ত হয়েছিল কিনা জানা যায়নি। স্থানীয়রা জানিয়েছে, গত দুই সপ্তাহে গ্রামে জ্বর এবং শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়েছে।