অপ্রিয় হলেও সত্য, মানুষ বলে ওবায়দুল কাদের সাহেব মেরুদন্ডহীন প্রাণী : কাদের মির্জা

| আপডেট :  ১ এপ্রিল ২০২১, ০৪:২৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ এপ্রিল ২০২১, ০৪:২৪ অপরাহ্ণ

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, ‘একটা অপ্রিয় সত্য কথা বলতে চাই। বাংলাদেশের রাজনীতিতে আজকে যে দু’র্বৃ’ত্তায়ন চলছে। অ’পরাজনৈতিকদের নি’য়ন্ত্রণে যাচ্ছে। এজন্য আজকে রাস্তায় মা’নুষ বলাবলি করছে, ওবায়দুল কাদের সাহেব নাকি মেরুদ’ণ্ডহীন প্রা’ণী।’

কাদের মির্জা বলেন, নোয়াখালীর রাজনীতির এই দু’রবস্থা ও একরাম চৌধুরীর অ’প’কর্মের জন্য মেরুদ’ণ্ডহীন সভাপতি খায়রুল আনম সেলিম দা’য়ী। তারপরে কোম্পানীগঞ্জের রাজনীতির এই অবস্থার জন্য আরেক মেরুদ’ণ্ডহীন সাহাব উদ্দিন দা’য়ী। এটা অপ্রিয় হলেও সত্য কথা। এটা মানুষের কথা, মানুষের মনের কথা।

আমি আওয়ামী লীগ থেকে প’দত্যাগ করেছি। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সদস্য হয়ে রাজনীতি করব। আমি নামাজের বিছানায় বসে শপথ করেছি, অ’ন্যায় অ’বিচারের বি’রু’দ্ধে কথা বলব।বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে এসব কথা বলেন তিনি।

কাদের মির্জা বলেন, আমি আমার প্রতিশ্রুতি থেকে এক চুল পরিমান সরে যায়নি। হে’ফাজতের উত্থান কিভাবে হয়েছে আপনারা জানেন। আওয়ামী লীগের অ’পরাজনীতির কারণে তাদের উ’ত্থান। আমি স্পষ্ট বলব, আগ থেকেও বলেছি। তারা আজকে এমন পর্যায়ে গিয়েছে তারা মানুষ হ’’ত্যা করতে দ্বিধাবোধ করে না। দলের এখন সুসময়। বসন্তের কোকিলদের আনাগোণায় ত্যাগীরা হা’রিয়ে যাচ্ছে।

আলোচিত এই মেয়র বলেন, ম’ন্ত্রীর স্ত্রী স’ন্ত্রা’সীদের অর্থের যোগান দিয়েছে তার স্বার্থে। যেহেতু তিনি দু’র্নীতিগ্র’স্ত, তার দু’র্নীতিকে ঢাকতে, আমি যাতে তার দু”র্নীতির বি’রু’দ্ধে নেত্রীর কাছে, দেশবাসীর কাছে কোনো কিছু করতে না পারি। তার স্বার্থে তিনি আমার বি’রোধীতা করছেন।

কাদের মির্জার বলেন, আমাকে হ’’… করার জন্য ষ’ড়য’ন্ত্র করছে। কিন্তু আমার প্রশ্ন ওবায়দুল কাদের সাহেব আপনি কার স্বার্থে, কিসের স্বার্থে, কেন আজকে স”ন্ত্রা’সী, অ’’স্ত্রবাজদের পক্ষে অবস্থান নিয়েছেন। আমার নেতাকর্মীরা গু’.. খেয়ে ঢাকাতে হা’স’পাতা’লের বেডে কা’তরা’চ্ছে। আপনি তো যাননি। আপনার একজন প্রতিনিধি বা নেতাও যায়নি। এর জবাব একদিন জনগণকে দিতে হবে, আল্লার আ’দালতে দিতে হবে।