সারাদেশে বিএনপির বি’ক্ষো’ভ কর্মসূচি ঘোষণা (ভিডিও)

| আপডেট :  ২৭ মার্চ ২০২১, ১২:৫৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৭ মার্চ ২০২১, ১২:২৬ অপরাহ্ণ

বায়তুল মোকাররম, হাটহাজারি ও ব্রাহ্মণবাড়িয়ায় পু’লিশ ও হে’ফাজত নে’তাকর্মীদের সং’ঘ’র্ষের প্র’তিবাদে দেশজুড়ে বি’ক্ষো’ভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। শনিবার (২৭ মার্চ) বিএনপির ভারপ্রাপ্ত মহাস’চিব মির্জা ফখরুল ই’সলাম আলমগীর এক সংবাদ সম্মেলন করে ২৯ মার্চ সকল মহানগরে ও ৩০ মার্চ সকল জে’লায় বি’ক্ষো’ভ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, প্রত্যেক নাগরিকের মতো প্রকাশের স্বাধীনতা রয়েছে। কিন্তু সেই স্বাধীনতায় বাঁ’ধা দেওয়ায় আমরা এ কর্মসূচি ঘোষণা করছি।

এদিকে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানমালা পণ্ড করতে শুক্রবার (২৬ মার্চ) ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় একটি সা’ম্প্রদায়িক গোষ্ঠী যে তা’ণ্ডবলীলা চা’লিয়েছে, বিএনপি তার পৃষ্ঠপোষক।

তিনি বলেন, সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান সফলভাব সম্পন্ন হওয়ায় বিএনপির গাত্রদাহ হচ্ছে। শনিবার (২৭ মার্চ) সকালে তার স’রকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শুক্রবার জুমার নামাজের সময় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভেতরে সা’ম্প্রদায়িক গোষ্ঠী যে তা’ণ্ডবলীলা চা’লায়, এই ধৃষ্টতার জবাব জনগণ অবশ্যই দিবে।

ক্ষমতার পরিবর্তন বি’ষয়ে বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার পরিবর্তন কেবলমাত্র নির্বাচনের মাধ্যমেই হবে, তাই আগামী নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে বিএনপির স্বাধীনতার চেতনা ও মূল্যবোধের প্রতি সম্মান, শ্রদ্ধা প্রদর্শন দায়সারা এবং লোক দেখানো আনুষ্ঠানিকতা উল্লেখ করে তিনি বলেন, ‘তারা মুখে স্বাধীনতার কথা বললেও স্বাধীনতা বি’রোধী সা’ম্প্রদায়িক অ’পশক্তির পৃষ্ঠপোষকতা অব্যাহত রেখেছে।’