‘গু’লিবি’দ্ধ’ ভিপি নুর দু’ঘণ্টা পরই ফেসবুকে লাইভে !

| আপডেট :  ২৫ মার্চ ২০২১, ০৪:৫৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৫ মার্চ ২০২১, ০৪:৪৬ অপরাহ্ণ

দু’ঘণ্টা আগে গু’লিবিদ্ধ হয়েছেন ভিপি নুর। এরপরেই ফেসবুকে লাইভে এলেন দিব্যি সুস্থ। নুরুর ভক্তশ্রেণীরা হতবাক, বিস্মিত। কেননা তারা বেশ চিন্তিত ছিলেন, তাদের প্রিয় নুরুল হক নুর গু’লিবিদ্ধ হয়েছেন। পরে যখন ফেসবুক লাইভে এলেন তখন ভক্তরা স্বস্তি পেলেন যেন। অসংখ্য ফেসবুক পেইজে ভিপি নুরের গু’লিবিদ্ধ হবার খবর ছড়িয়ে পড়ে।

‘সাবেক ভিপি নুরুল হক নুরু ভাই গু’লিবিদ্ধ হয়ে আ’হত অবস্থায় আছেন আপনারা সকলেই নুরু ভাইয়ের জন্য দোয়া করবেন।’ এই বাক্যটি শত শত ফেসবুক প্রচার করতে থাকে। সাথে নুরের একটি শুয়ে থাকা ছবি।

রাজধানীর মতিঝিলে মোদিবি’রোধী আন্দোলনে সং’ঘর্ষের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সং’সদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর আ’হত হয়েছেন বলে শোনা যায়। তবে গু’লিবি’দ্ধ হওয়ার খবরটি সঠিক নয়- নিশ্চিত হওয়া গেছে।

ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা গণমাধ্যমকে বি’ষয়টি নিশ্চিত করেছেন।

ভিপি নুরের ফেসবুক লাইভের নিচেই গু’লিবি’দ্ধ হওয়ার পোস্ট। যাতে লাইক দেখা যাচ্ছে ৫৪ হাজার। এই পোস্ট দেখেই ভিপি নুরুরের গু’লিবি’দ্ধ হওয়ার খবর ছড়িয়ে পড়ে।

ইয়ামিন মোল্লা বলেন, নুর পুলিশের ছোড়া টিয়ারশেলে আ’হত হয়েছেন, গু’লিবি’দ্ধ হননি। ফেসবুকে নুরুল হক নুর নামের একটি পেজ থেকে ভিপি নুর গু’লিবি’দ্ধ উল্লেখ করে পোস্ট দিলে গুজব ছ’ড়িয়ে পড়ে।

পরে ওই ফেসবুক পেইজটি থেকেই থেকে নুরু ফেসবুক লাইভে হাজির হন।

বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে যুব অধিকার পরিষদ আয়োজিত এই বি’ক্ষো’ভে পুলিশ পেছন থেকে অ’তর্কিত হা’ম’লা চা’লায় বলে অ’ভিযোগ ছাত্র অধিকার পরিষদ নেতা মশিউর রহমানের। তিনি জানান, পুলিশ মিছিলে লা’ঠিচার্জ, ক্যাদানে গ্যাস নি’ক্ষেপ ও ফাঁ’কা গু’লি ছুঁ’ড়েছে। এ সময় বি’ক্ষো’ভে অংশ নেওয়া প্রায় অর্ধশতাধিক ব্য’ক্তি আ’হত হয়েছেন।

তিনি আরও বলেন, আমরা মতিঝিল শাপলা চত্ত্বর পার হচ্ছিলাম এই সময় এই হা’ম’লার ঘটনা ঘটে। এখান থেকে শি’শু বক্তা রফিকুল ইসলামকে আ’টক করে এবার ছেড়ে দেয়া হয়েছে।