মতিঝিলে দ’ফায় দ’ফায় সং’ঘ’র্ষ, আলোচিত শিশু বক্তা রফিকুল ই’সলাম মাদানী আ’ট’ক

| আপডেট :  ২৫ মার্চ ২০২১, ০৭:০৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৫ মার্চ ২০২১, ০৬:৫৭ পূর্বাহ্ণ

রাজধানীর মতিঝিল শাপলাচত্বরে বাম দল ও পু’লিশের সঙ্গে সং’ঘ’র্ষ চলছে। এ সময় বি’ক্ষো’ভকারীরা ভারতের প্র’ধানমন্ত্রী নরেন্দ্র মোদির কু’শপু’ত্তলিকা দাহ করেন। আজ ​বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুর ১২টায় মতিঝিল শাপলাচত্বর এই ঘটে। এখনও সং’ঘ’র্ষ চলছে। এতে বেশ কয়েকজন আ’হ’ত হবার ঘটনাও ঘটেছে।

এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে রফিকুল ইসলাম মাদানী ওরফে শি’শু ব’ক্তাকে আ’টক করেছে। ধা’ওয়া-পা’ল্টা ধা’ওয়ার জেরে শাপলাচত্বর হয়ে দৈনিক বাংলা-গু’লিস্তান রা’স্তাটি ব’ন্ধ রয়েছে। ওই এলাকায় থমথমে প’রিস্থিতি বিরাজ করছে। তবে বিকল্প রাস্তা হিসেবে শাপলাচত্বর থেকে ফকিরাপুল হয়ে গাড়ি চলাচল করছে।

এর আগে গতকাল, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফরের প্র’তিবাদে করা বি’ক্ষো’ভ মিছিলে সং’ঘ’র্ষ হয়েছে। এতে আ’হত হয়েছে ২০-২৫ জন। বি’ক্ষো’ভকারীরা বলছেন, স’রকারি দলের সহযোগী ছাত্র সংগঠন ছাত্রলীগ এই হা’মলা চালিয়েছে। ছাত্রলীগ অবশ্য বলছে, তারা এ ঘটনা সম্পর্কে জানে না।

২৩শে মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে মোদীর সফরের প্র’তিবাদে প্রগতিশীল ছাত্র জোটের নেতৃত্ত্বে বি’ক্ষো’ভ করে বেশ কয়েকটি বাম দলের ছাত্র সংগঠন।