অপু-বুবলীর তুরূপের তাস এখন জয়-বীর

| আপডেট :  ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১৩ অপরাহ্ণ

সম্প্রতি শাকিব খান শুটিং করতে গিয়ে আহত হয়েছেন। পায়ে প্লাস্টার করাতে হয়েছে, এখন পুরো বিশ্রামে রয়েছেন। তবে চলচ্চিত্রপাড়ায় খবর শাকিব খান শুধু শারীরিকভাবেই নন, মানসিকভাবে ভালো নেই। এর কারণ অপু বিশ্বাস ও শবনম ইয়াসমিন বুবলীর দ্বন্দ্ব। শাকিব নিজে দুজনের ওপর প্রচণ্ড বিরক্ত।

এই দুই নায়িকাকেই শাকিব বিয়ে করেছেন, বিচ্ছেদও হয়েছে দুই নায়িকার ঘরেই রয়েছে সন্তান। সম্প্রতি দুজনই নানাভাবে শাকিবের সঙ্গে দেখা করছেন আর সেসব খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে জানান দিচ্ছে। যার ফলে দুজনের মধ্যে ‘শাকিবের নিকটবর্তী দেখানো’র এক ধরনের ব্যাপার চলে আসছে। এটা করতে গিয়ে দুই নায়িকার মধ্যে প্রতিযোগিতা ক্রমশ শাকিবের মানসিক চাপের কারণ হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি কয়েকটি ঘটনা থেকে বিষয়টি স্পষ্ট হয়েছে।

কিছুদিন আগে ছেলে জয়ের জন্মদিন পালন করেন শাকিব। ছেলের জন্মদিন উপলক্ষে শাকিবের পোস্টকে কেন্দ্র করে আলোচনার মাধ্যমে স্ত্রী হিসেবে সামনে আসেন বুবলী। এসময়ই শাকিবের আরেক সন্তান শেহজাদ খান বীরের প্রসঙ্গটিও প্রকাশ পায়। এরপর দুই সন্তান বাবার কাছে যাওয়া আসার যে ব্যাপারটি এটা নিয়েই ক্রমশ অপু-বুবলীর মধ্যে তিক্ততা তৈরি হতে থাকে।

সাম্প্রতিক সময়ের কয়েকটি বিষয় পর্যালোচনা করলে বিষয়টি স্পষ্ট হয়। অপু বিশ্বাস শ্বশুর-শাশুড়ির কাছে কয়েকদিন আগে ক্ষমা চেয়েছেন, নিজের ভুলের জন্য। এ সময় অপুর, শাকিবের কাছাকাছি আসার সম্ভাবনার কথা বলছিল গণমাধ্যম। এরপরেই শাকিবের অফিসে ছেলে শেহজাদ দাবার গুটি নিয়ে, এমন ছবি প্রকাশ করেন বুবলী।

ভক্তরা ধরে নেন বুবলীর সঙ্গেও শাকিবের যোগাযোগ আছে। অফিসে শুধু ছেলে শেহজাদ নয়, বুবলীও গেছেন। এই ঘটনার পরে শাশুড়ির সঙ্গে নিজের সখ্যের কথা তুলে ধরেন অপু বিশ্বাস। গণমাধ্যমে ফলাও করে সে সংবাদ প্রকাশের পর শাকিবের বাগানবাড়িতে এক ভিডিওতে দেখা যায় বুবলী, যেটি বুবলী নিজেই ফেসবুকে প্রকাশ করেছেন।

এই ঘটনাকে স্বাভাবিকভাবে নেননি অপু। বুবলীর ছেলে বীরের খবর প্রকাশ্যে এলেও এত দিন তাকে নিয়ে কোনো মন্তব্যই করেননি শাকিবের আরেক সন্তান জয়ের মা অপু বিশ্বাস। তবে একটি টেলিভিশন অনুষ্ঠানে গিয়ে তিনি প্রসঙ্গক্রমে বলেন, ‘জয়, তুমি বড় হও। তোমার সঙ্গে মায়ের আশীর্বাদ আছে। তুমি তোমার ভাইকে অনেক ভালোবাসবে।

অপু বিশ্বাস ওই অনুষ্ঠানে বুবলীকে উদ্দেশ্য করে বলেন, ‘উনি যা যা করছেন বা করেন, তা তো আমার সন্তান দেখছে। আমার সন্তানের তো বোঝার বয়স হয়ে গেছে।’ এছাড়া আরো কথা বলেছেন অপু। শবনম ইয়াসমিন বুবলী এ কথা সহজভাবে নেননি, সরাসরি আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দেন। অর্থাৎ অপু বিশ্বাস বুবলীর দ্বন্দ্ব প্রকাশ্যে চলে আসে। বিষয়টি শাকিব খানকে বেশ পীড়া দিচ্ছে।

শাকিবের একটি ঘনিষ্ঠ সূত্র বলছে, অপু বিশ্বাস ও বুবলীর কর্মকাণ্ড নিয়ে খুবই বিরক্ত শাকিব খান। তিনি এসব নিয়ে মাথাও ঘামাতে চাননা।

তবে আরো একটি সূত্র বলছে, মাথা ঘামাতে না চাইলেও শাকিব খান এদের দুজনের কারণে মানসিকভাবে আঘাত পাচ্ছেন। যার প্রভাব তার কাজেও পড়ছে।

এদিকে কদিন আগে একটি সিনেমার শুটিং করতে গিয়ে পা মচকে গেছে শাকিব খানের। শুরুতে কিছু মনে না হলেও পরে পায়ে প্লাস্টার করাতে হয়েছে। এখন গুলশানের বাসাতে পুরো বিশ্রামে রয়েছেন ঢাকাই সিনেমার শীর্ষ এই অভিনেতা।