কাজী হায়াতের সিনেমা ‘জয় বাংলা’য় ক্ষুব্ধ ও বিরক্ত দর্শক!

| আপডেট :  ১৩ ডিসেম্বর ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৩ ডিসেম্বর ২০২২, ১১:৫১ পূর্বাহ্ণ

ঢাকাই চলচিত্রের জনপ্রিয় পরিচালক কাজী হায়াত। এর আগে নিজের বানানো চলচ্চিত্র দিয়ে জয় করেছেন দর্শকদের হৃদয়। তবে এবার কড়া সমালোচনার শিকার তার বানানো নতুন সিনেমা ‘জয় বাংলা’।

২০২০-২১ অর্থ বছরে ‘জয় বাংলা’ সিনেমাটি নির্মাণের জন্য সরকারি অনুদান পায়। এরপর ছবির কলাকুশলীদের নিয়ে কাজ শুরু করেন এই পরিচালক। সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা বাপ্পি চৌধুরী এবং নাবগত নায়িকা জাহারা মিতু।

আগামী ১৬ ডিসেম্বর মুক্তি পেতে যাওয়া সিনেমাটির ট্রেলার রিলিজ দেয়া হয়েছে ইউটিউবে। এছাড়া সিনেমাটির পোস্টারও প্রকাশ করা হয়েছে। তবে ট্রেলার এবং পোস্টার রিলিজের পরই কঠোর সমালোচনার মুখে পড়তে হলো সিনেমাটিকে। দর্শকদের বিরূপ মন্তব্যে ভেসে গেছে ট্রেলার। যেখানে মানহীন পোস্টার এবং নির্মাণকেই দুষছেন দর্শক।

একইসঙ্গে অভিনেতা-অভিনেত্রীদের নৈপুণ্য নিয়েও হচ্ছে আলোচনা। সিনেমাটির প্রচারণা শুরু হলেও এতে অংশ নেননি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা বাপ্পি-মিতু। লেখক মুনতাসির মামুনের ‘জয় বাংলা’ উপন্যাস অবলম্বনে বানানো হয়েছে সিনেমাটি।

আরও পড়ুনঃ যে সুসংবাদ দিলেন রামচরণ-উপাসনা দম্পতি দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনয়শিল্পী রাম চরণ। অসংখ্য হিট সিনেমা দিয়ে দক্ষিণ ভারতের সিনেমায় রাজ করেছেন তিনি। বিখ্যাত এই অভিনেতা বাস্তব জীবনে বিয়ে করেছেন ১০ বছর আগে। কিন্তু এখন পর্যন্ত বাচ্চা নেননি।

বাচ্চা না নেয়া প্রসঙ্গে একবার মজা করে বলেছিলেন ভারতের জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্যই এখনও বাচ্চা নেননি। তবে এবার সেসব মজাকে পেছনে ফেলে সুখবর দিলেন রামচরণ-উপাসনা দম্পতি। সন্তানের বাবা-মা হতে চলেছেন তারা।

গত ১২ ডিসেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটাররে একটি পোস্ট দিয়ে সেটা নিশ্চিত করেছেন দক্ষিণ ভারতের আরেক সুপারস্টার এবং রামচরণের বাবা চিরঞ্জীবি।

টুইটারে একটি ছবি পোস্ট করে তিনি এই খুশির সংবাদ সবার সাথে মেয়ার করেন। টুইটে তিনি লেখেন, ‘‘শ্রী হনুমান জির আশীর্বাদে আপনাদের আনন্দের সঙ্গে জানাচ্ছি, রাম চরণ ও উপাসনা প্রথমবার বাবা-মা হতে যাচ্ছে।’

পোস্টটি পুনারায় রামচরণও শেয়ার করেন। এরপর থেকে সবার শুভকামনায় ভাসছেন রামচরণ-উপাসনা দম্পতি। উল্লেখ্য, রামচরণ ২০১২ সালে উপসান কামিনেনিকে বিয়ে করেন। এতদিনেও বাচ্চা না নেয়ায় অনেক কথাও শুনতে হয়েছে এই দম্পতিকে।