যুক্তরাষ্ট্রে বিবাহিত সুন্দরীদের মেলায় চমক দেখাবেন ঢাকার পিয়া বিপাশা

| আপডেট :  ১৩ ডিসেম্বর ২০২২, ০৯:৪৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৩ ডিসেম্বর ২০২২, ০৯:৪৩ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের নেভাদার লাস ভেগাসের ওয়েস্টগেট লাস ভেগাসে বসছে ‘মিসেস ওয়ার্ল্ড ২০২২’ এর আসর। বিশ্বের প্রায় ৬০টি দেশ থেকে ৬০ জন বিবাহিত নারী অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়। এই প্রতিযোগিতায় এবার বাংলাদেশ থেকে অংশ নিয়েছেন মডেল ও অভিনেত্রী পিয়া বিপাশা।

এর আগে ২০১৯ সালে বাংলাদেশ থেকে এই মুনজারিন মাহবুব অবণী নামে এক নারী অংশ নিয়েছিলেন এই প্রতিযোগিতায়। এবার অংশ নিলেন অভিনেত্রী পিয়া বিপাশা। এ জন্য গত ৯ ডিসেম্বর লাস ভেগাসে পৌঁছান তিনি। পরদিন, অর্থাৎ ১০ ডিসেম্বর প্রতিযোগিতার আনুষ্ঠানিক আয়োজন শুরু হয়। আগামী ১৭ ডিসেম্বর প্রতিযোগিতা পর্বের মূল পর্ব অনুষ্ঠিত হবে।

মিসেস ওয়ার্ল্ড-২০২২ প্রতিযোগিতায় অংশ নিতে পেরে উচ্ছ্বসিত পিয়া বিপাশা। যুক্তরাষ্ট্র থেকে সংবাদমাধ্যমকে বাংলাদেশি এই অভিনেত্রী বলেন, সব শর্ত পূরণ করে আবেদন করেছিলাম অনুষ্ঠানটির। কর্তৃপক্ষ যাচাই-বাছাই করে সন্তুষ্ট হয়ে প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য চূড়ান্ত করেছেন আমাকে।

পিয়া বিপাশা বলেন, শিক্ষা, মিডিয়ায় কাজের অভিজ্ঞতা, অন্য কোনো সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেয়ার অভিজ্ঞতা, বর্তমান কাজের অভিজ্ঞতা, সোশ্যালে প্রভাব, সুখী দম্পতিসহ নানাসব বিষয় বিবেচনা করে সেরা সুন্দরী নির্বাচন করা হয়। আমি মনে করি এসব বিবেচনায় পিছিয়ে নেই আমি। এ কারণে প্রত্যাশা করছি ভালো কিছু হবে।

প্রতিযোগিতায় বিজয়ী হতে হবে, বিষয়টি এমন নয়। এমন প্রতিযোগিতায় অংশ নেয়াটাই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিপাশা। বলেন, এমন বিশাল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি। জয়ী হওয়া বা না হওয়া বিষয় নয়। এখানে বিভিন্ন দেশের প্রতিযোগিতাদের সঙ্গে পরিচয় হবে, বন্ধুত্ব তৈরি হবে। তাদের দেশ ও সংস্কৃতির সঙ্গে পরিচিত হবো, এসবই কম কিসের।

তিনি জানান, এই প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য প্রায় ৯ মাস আগে আবেদন করেছিলেন। আবেদনের পর থেকেই প্রস্তুতি নিতে থাকেন তিনি। এ জন্য শরীরের অনাকাঙ্ক্ষিত বেড়ে যাওয়া ওজন কমাতে হয়েছে তাকে। শরীরের ৬৩ কেজি থেকে ১০ কেজিরও বেশি ওজন কমিয়েছেন তিনি। এছাড়াও অন্যান্য বিষয়ে নিজেকে উপযুক্ত করার জন্য প্রস্তুতির কাটতি রাখেননি।