জায়েদকে একা ফেলে নিপুণের দিকে ছুটছেন সবাই

| আপডেট :  ২৯ নভেম্বর ২০২২, ০৮:০৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৯ নভেম্বর ২০২২, ০৮:০৩ অপরাহ্ণ

শিল্পী সমিতির নির্বাচনের পর থেকেই বিতর্ক দেখা দেয় সাধারণ সম্পাদক পদ নিয়ে। জায়েদ খান এবং নিপুণ উভয়ি নিজেদেরকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী দাবি করেন। তাদের মধ্যে দেখা দেয় বাক-বিতন্ডাও। শেষ পর্যন্ত পদটির ওপর স্থগিতাদেশ দেয় সুপ্রিমকোর্ট।

আর প্রায় দশ মাস ধরে চলা বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে দ্বন্দ্বের অবসান হয়েছে সম্প্রতি। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ে পদটির দায়িত্ব পেয়েছেন নিপুণ আক্তার।

নিপুণের দায়িত্ব পাওয়ার পরপরই পরিবর্তন হয়ে গিয়েছে জায়েদের কাছের ব্যক্তি হিসেবে পরিচিতদের আচরণ। জায়েদের কাছের ব্যক্তি হিসেবে পরিচিতি ডিপজলসহ অনেকেই নিপুণকে মেনে নিয়ে এরই মধ্যে সকল মান-অভিমান ভুলে ইলিয়াস কাঞ্চন-নিপুণদের সঙ্গে মিলে গেছেন।

এমনকি গত রবিবার রুবেল-ডিপজল-আলীরাজরা অংশ নিয়েছেন সমিতির কার্যকরী কমিটির মিটিংয়েও। এদিন মিশা-জায়েদ প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী চিত্রনায়িকা মৌসুমী শপথও নিয়েছেন। তাদের ডাকা হয়েছিল চিঠি দিয়ে। তারা সমিতির সেই ডাকে সাড়া দেন।

এ বিষয়ে জায়েদ খান বলেন, ‘আমার প্যানেলের নির্বাচিতরা নিপুণকে সমর্থন দিয়েছেন, এই তথ্য সঠিক নয়। তারা সমিতিতে গিয়েছিলেন সভাপতির আমন্ত্রণে। যেহেতু তারা নির্বাচিত প্রতিনিধি, তাই সমিতির কার্যক্রমে অংশ নিতেই পারেন।’

জায়েদ খান আরওবলেন, ‘সাধারণ শিল্পী, যাদের ভোটে আমার প্যানেলের প্রতিনিধিরা নির্বাচিত হয়েছেন তারা বলছিলেন ওনারা সমিতিতে আসেন না, আমরা কি তাহলে ভোট দিয়ে ভুল করলাম! ভোটারদের সম্মানের জন্য, ভোটের অধিকারের জন্য আমার প্যানেল থেকে নির্বাচিতরা সমিতিতে গেছেন। তার মানে এই নয় যে, তারা নিপুণকে বরণ করতে গেছেন, তারা আমার সঙ্গে নেই।’