শাকিব খান ব্রাজিল না আর্জেন্টিনার সাপোর্টার!

| আপডেট :  ১৫ নভেম্বর ২০২২, ০৫:২৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৫ নভেম্বর ২০২২, ০৫:১৯ অপরাহ্ণ

এক সপ্তাহ পরেই শুরু হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ফুটবল বিশ্বকাপ ২০২২। ফুটবল বিশ্বকাপ নিয়ে নানা কর্মকান্ডের মধ্য দিয়ে উন্মাদনায় ভাসছে গোটা বিশ্ব। দেশের মানুষদের মধ্যেও দেখা দিয়েছে আর্জেন্টিনা-ব্রাজিল দল নিয়ে নানা আয়োজন। এতে, পিছিয়ে নেই দেশের তারকারাও। এদিকে, বিভিন্ন ছবিতে ঢালিউডের সুপারস্টার শাকিব খানকে দেখা গেছে আর্জেন্টিনা ও ব্রাজিলের জার্সি গায়ে দিতে। এ নিয়ে নেটিজেনদের মনে প্রশ্ন জেগেছে শাকিব আসলে কোন দলের?

২০১৮ সালে দেশের একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষারকারে শাকিব খান জানিয়েছিলেন তিনি আসলে কোন দলের সাপোর্টার! সেই সাক্ষাৎকারে শাকিব জানান, একসময় নিয়ম করে প্রতিদিন ফুটবল খেলতাম। এখান আর সেই সুযোগ হয় না। মাঠে খেলার সময় নিজেকে ম্যারাডোনা মনে করতাম। তার মতো ফুটবল খেলার চেষ্টা করতাম। তখন থেকেই আমি আর্জেন্টিনার সমর্থক।

২০২১ সালে কোপা আমেরিকা জয়ের পর এই নায়ক তার ফেসবুকে জানিয়েছিলেন, একটি দীর্ঘ প্রতীক্ষিত স্বপ্ন, যা অর্জন করা ভীষণ প্রয়োজন ছিল। অভিনন্দন আর্জেন্টিনা এবং লিওনেল মেসি; অনেক দিন পর একটি আন্তর্জাতিক গৌরব অর্জন করায়।

তবে, এরআগে ২০১৪ সালের ঘটনা দেশের ইংরেজি জাতীয় গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন তিনি একজন ব্রাজিল সমর্থক। সেসময় শাকিব খান বলছিলেন এটাই সময়, ‘নেইমারের খেলা আমাকে সবচেয়ে বেশি মুগ্ধ করে। যদিও সেসবার আর্জেন্টিনা ফাইনালে পৌঁছে যায়। আর শাকিবের গায়ে দুই দলেরই জার্সি পাওয়া যায়।

সর্বশেষ সম্প্রতি দারাজের এক লাইভ অনুষ্ঠানে শাকিবের ভাষ্যমতে তিনি ব্রাজিল সমার্থক। অর্থাৎ ২০২২ সালে ঢালিউড সুপারস্টারের বক্তব্য ও সমর্থন ব্রাজিলের দিকেই। এদিকে, সম্প্রতি বুবলী ও তাদের ছেলে প্রকাশ্যে আনার পর থেকেই তিনি দীর্ঘ ১ মাস ধরে আলোচনা ও সমালোচনার মুখে পড়েন এবং নানা শিরোনাম হন দেশের গণমাধ্যমে।