খান সাহেবের প্রতি সেকেন্ডের মূল্য কত?

| আপডেট :  ৯ নভেম্বর ২০২২, ১০:১৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৯ নভেম্বর ২০২২, ১০:১৮ পূর্বাহ্ণ

শাকিব খানের আসল নাম মাসুদ রানা। শাকিব খান একজন বাংলাদেশী জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা। শাকিব খান ঢালিউডে পদার্পণ করেন রফিকুল ইসলামের ‘সবাই তো সুখী হতে চায়’ ছবির মাধ্যমে। তিনি তিনি শাকিব খান নামে আবির্ভূত হন সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’ ছবির মাধ্যমে।

ঢালিউডের একমাত্র অভিনেতা শাকিব খান, যার আয়কে আন্তর্জাতিক মানে বিচার করা যায়। ছবি প্রতি তিনি সম্মানী নেন ৩৫ লাখ টাকার বেশি। সে হিসাবে তার প্রতিদিন গড় আয় ১ লাখ ৪৬ হাজার টাকার বেশি। অর্থাৎ খান সাহেবের প্রতি সেকেন্ডের মূল্য এখন ১ টাকা ৭০ পয়সার অধিক। সিনেমার নায়ক হতে চটি ক্ষয় করার যে প্রবাদ প্রচলিত রয়েছে-তা শাকিব খানের ক্ষেত্রে কাহিনী নয়, বাস্তব। অভিনেতার ভাষায়, ‘অনেক কষ্ট করে আজ আমি এ অবস্থানে এসেছি।

দর্শকের তিনি অনেক ভালো মানে সিনেমা উপহার দিয়েছেন। খ্যাতি পেয়েছেন আন্তর্জাতিক পর্যায়েও। এটা সত্য তাকে নিয়ে আলোচনা করলেও সমালোচনার আগে ভাবা লাগে। এত বড় মাপের একজন অভিনেতা তিনি। তবে, তিনি যে সমালোচনার মুখোমুখী হননি তা না। হয়েছেন, বিশেষ করে সম্প্রতি তিনি বুবুলী ও শাকিব এর সন্তান বুবলী প্রকাশ্যে আনলে। এরপর থেকেই তিনি দেশের গণমাধ্যমে বিভিন্ন শিরোনাম হয়েছেন।

এর আগে, তিনি ঢাকাই সিনেমার নায়িকা অপু বিশ্বাসকে বিয়ে করেছিলেন। একটা সময় পর তাদের দুজনের পক্ষে সংসার করা সম্ভব হয়ে উঠেনি। তবে, অপু আর শাকিবেও একটি সন্তান আছে। সেই ছেলে সন্তান থাকেন এখন অপু বিশ্বাসের কাছেই। সব কিছুর দেখভাল করছেন অপু নিজেই জানা গেছে।

বুবলী-শাকিবের ঘটনায় ভক্তদের মধ্যে একটি খারাপ লাগা কাজ করে। অনেক ভক্ত তার এই বিষয়টি ভালোভাবে দেখলেও অনেক শুভাকাঙ্খী ভালো ভাবে নেন নি বিষয়টা। শাকিব-বুবলীর ঘটনায় প্রায় এক মাস দেশের গণমাধ্যমের শিরোনাম হয়েছেন শাকিব খান। এসব ঘটনা প্রকাশ্যে আসে যখন আমেরিকা থেকে দেশে ফেরেন শাকিব। এসময় তিনি জানিয়েছেন খুব শিঘ্রই তিনি বিয়ে করতে যাচ্ছেন।

এরপর নায়িকা পূজা চেরি ও শাকিব খানকে নিয়ে বেশ গুঞ্জণ শোনা যায়। এখন পর্যন্ত তেমন কিছুই জানা যায়নি পূজা ও শাকিবের বিষয়ে। এঘটনায় দীর্ঘ সময় চুপ থাকার পর তিনি অবশেষে এ বিষয়গুলো নিয়ে গণমাধ্যমে কথা বলেন। পূজা চেরিও বেশ ভালোভাবেই শাকিবকে উপস্থাপন করেছেন। তারা জানিয়েছেন, তাদের মধ্যে বিশেষ কোন সম্পর্ক নেই।

এদিকে, দেশে একটা জিনিস প্রচলিত হয়েছে মাসুদ নামে পুরুষেরা ভালো হয় না। সবাই তাদেরকে ভালো হতে বলে। বলার ধরণটা এরকম যে, মাসুদ ভালো হয়ে যাও। শাকিবের ঘটনায় অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এভাবে উপস্থাপন করে যে, শাকিব খান ওরফে মাসুন রানা, এরা কি কখনো ভালো হবে না।

এটা সত্য যে, শাকিব একাধিক বিয়ে করতেই পারে। এতে কারো মাথা না হবার কথা। শাকিব সব কিছু ইসলামিকভাবে করলেও দর্শকরা সেটাকে খুব ভালোভাবে নিতে পারেনি। এর জন্য শাকিব বেশ আলোচিত ও সমালোচিত হয়েছেন এই ইস্যু নিয়ে।