আপনার কর্মের জন্য আপনি নিজে দায়ী: প্রভা

| আপডেট :  ৮ নভেম্বর ২০২২, ০৮:০৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ৮ নভেম্বর ২০২২, ০৮:০৭ অপরাহ্ণ

মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করা ছোটপর্দার অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা নিজের অভিনয়গুণে শোবিজে শক্ত জায়গা করে নিয়েছেন। কাজের ব্যস্ততার মাধ্যে সোশাল মিডিয়া ফেসবুক এ সক্রিয় না থাকলেও ইনস্টাগ্রাম হ্যান্ডেলে বেশ সক্রিয় তিনি।

ব্যক্তিগত জীবনে অনেক কঠিন সময়ের মুখোমুখি হয়েছেন প্রভা। তারপরও সব অতীতকে পেছনে ফেলে কাজে সরব হয়েছেন তিনি। জীবনকে নতুন করে সাজিয়েছেন।

৭ নভেম্বর (সোমবার) নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে মুখের একটি ছবি পোস্ট করেছেন প্রভা। ছবিতে তার মুখমণ্ডলের অর্ধেক রয়েছে। আর তার সঙ্গেই কয়েক বাক্যের ক্যাপশন জুড়ে দিয়েছেন অভিনেত্রী।

প্রভা লিখেছেন, “আপনি যদি অন্যের সমালোচনায় মনোনিবেশ করেন তাহলে নিজের ত্রুটি দেখতে ও সংশোধন করতে পারবেন না। মনে রাখবেন, আপনার সব কর্মের জন্য আপনি নিজে দায়ী।”

তিনি আরও লিখেছেন, “আল্লাহ আপনাকে জিজ্ঞেস করবেন আপনি কী করেছেন? অন্যরা কী করেছে সেই সম্পর্কে নয়। তাই নিজের প্রতি মনোযোগী হয়ে নিজেকে রক্ষা করুন।”

প্রভার এই পোস্টে ভক্ত-অনুরাগীরা সমর্থন জানিয়েছেন। আবার কেউ কেউ প্রিয় তারকার ইতিবাচক মতামতে প্রশংসামূলক মন্তব্যও করেছেন।

এরপরও সোশ্যালে অনেক সময় নোংরা মন্তব্য হয় তাকে নিয়ে। এ কারণে ইনস্টাগ্রামে কমেন্ট বক্স বন্ধ রেখেছিলেন। তবে পরে অবশ্য তা উন্মুক্ত করে দিয়েছেন ভক্ত-অনুরাগীদের জন্য।

প্রসঙ্গত, প্রভা ২০০৫ সাল থেকে মডেলিং এর মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে সহপাঠী রাজিব আহমেদের সঙ্গে প্রভা ভালবাসার সম্পর্কে জড়িয়ে পড়েন এবং ২০১০ সালের ১৬ই এপ্রিল তাদের বাগদান সম্পন্ন হয়। বাগদত্তা অবস্থায়ই প্রভা ২০১০ সালের ১৮ই আগস্ট টিভি অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে বিয়ে করেন। ২১ ফেব্রুয়ারি ২০১১ সালে অপূর্বর সাথে প্রভার বিবাহবিচ্ছেদ হয়।