সম্মাননা পাচ্ছেন ঢালিউড কিং শাকিব খান

| আপডেট :  ৫ নভেম্বর ২০২২, ০৬:৩৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ৫ নভেম্বর ২০২২, ০৬:২৩ অপরাহ্ণ

ঢালিউডের কিং শাকিব খানের সাথে অপু বুবলীর পর পুজা চেরিকে নিয়ে কিছু দিন ধরে নানা গুঞ্জন মিডিয়া পাড়ার আকাশে বাতাসে উড়ে বেড়িয়েছে। তাঁর মধ্যেই সুখবর পেলেন শাকিব খান। বাচসাস সম্মাননা-২০২২ পাচ্ছেন কিং খান। চলচ্চিত্র শিল্পে অবদান রাখার জন্য চিত্রনায়ক শাকিব খান এ সম্মাননা পাচ্ছেন।

শনিবার (৫ নভেম্বর) সকাল ১১ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তাকে এই সম্মাননা দেওয়া হবে। অভিষেক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি বাচসাস-এর ২০২২-২৪ সালের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক ও বাচসাস সম্মাননা-২০২২ উপলক্ষে এ সম্মাননা দেওয়া হচ্ছে।

নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সভাপতি রাজু আলীম ও সাধারণ সম্পাদক রিমন মাহফুজ অনুষ্ঠানে অংশ নিতে বাচসাস সদস্যদের আমন্ত্রণ জানিয়েছেন।

অনুষ্ঠানে বাচসাস সম্মাননা-২০২২-এ শাকিব খান ছাড়া আরো যাদের সম্মানা প্রদান করা হচ্ছে তারা হলেন, সাহিত্য নির্ভর চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য রাবেয়া খাতুন (মরণোত্তর), সাহিত্য নির্ভর চলচ্চিত্রে বিশেষ অবদানের সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক (মরণোত্তর), একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার (মরণোত্তর), বরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক

আলাউদ্দিন আলী (মরণোত্তর), সাহিত্য নির্ভর চলচ্চিত্রে বিশেষ অবদানে কথাসাহিত্যিক সেলিনা হোসেন, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন ইউসুফ, সাংস্কৃতিক জাগরণে অনবদ্য অবদানের জন্য লিয়াকত আলী লাকী, সাহিত্য নির্ভর চলচ্চিত্রে বিশেষ অবদানে আনিসুল হক, নাটক ও চলচ্চিত্রে বিশেষ অবদানে মাসুম রেজা, একুশে

পদক প্রাপ্ত ফটো সাংবাদিক ও বাচসাস সদস্য পাভেল রহমান, চলচ্চিত্র শিল্প ও নিরাপদ সড়ক আন্দোলনের জন্য চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, টিভি সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য মোজাম্মেল বাবু, চলচ্চিত্র প্রযোজনায় বিশেষ অবদানে হাবিবুর রহমান খান, হাসিনা: এ ডটার’স টেল চলচ্চিত্রের জন্য পিপলু আর খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মামুনুর রশীদ, বরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক শেখ সাদী খান, চারুশিল্পী, অভিনয় ও নির্দেশনায় আফজাল হোসেন ও সঙ্গীতে বিশেষ অবদান রাখার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী কোনাল ও ইমরান মাহমুদুল।