কানাডা-আমেরিকায় অবসরে মাছ ধরেন ববিতা

| আপডেট :  ২৪ সেপ্টেম্বর ২০২২, ১১:১৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৪ সেপ্টেম্বর ২০২২, ১১:১৩ পূর্বাহ্ণ

আসল নাম হলেও ফরিদা আক্তার পপি চলচিত্রে তার নাম ববিতা। এ নামেই তিনি সবার কাছে অধিক পরিচিত। বাংলাদেশের চলচ্চিত্রে ৭০-র দশকের সেরা অভিনেত্রী ছিলেন তিনি। সেই সময়ে ঢাকাই চলচ্চিত্রে দাপিয়ে অভিনয় করেছেন দেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই অভিনেত্রী। দেশ-বিদেশে যার রয়েছে অগণিত ভক্ত ও অনুরাগী।

সিনেমায় এখন অনিয়মিত ববিতা। দেশেও নেই তিনি, বর্তমানে আছেন কানাডাতে। কানাডায় তার একমাত্র ছেলে অনিক বসবাস করে। ছেলেকে দেখতে প্রায়ই ছুটে যান সেখানে। কানাডা থেকে আমেরিকায় তার ভাইয়ের সঙ্গে দেখা করতে যান। এ সময়টা তিনি বেশ আনন্দে কাটান। অবসর সময়ে মাছ ধরা তার ছোটবেলার শখ। কাজটি করতে তিনি খুব পছন্দ করেন।

কানাডায় গেলে তিনি ছেলেকে সঙ্গে নিয়ে আর আমেরিকায় গেলে ভাইদের সঙ্গে নিয়ে মাছ ধরতে বেরিয়ে পড়েন। এখন তিনি আমেরিকায় আছেন। সেখানে ভাইয়ের সঙ্গেই সময় কাটছে এবং মাছ ধরছেন অবসরে।

ববিতা বলেন, ‘যখন আমেরিকায় থাকি তখন ভাই, ভাইদের বাচ্চাদের সঙ্গে নিয়ে মাছ ধরতে যাই। কানাডাতে থাকলে অনিক’ও সময় দেয়ার চেষ্টা করে। সত্যি বলতে কি, আমরা ভাই-বোন ছোটবেলা থেকেই মাছ ধরতে ভালোবাসি। মাছ ধরার বিষয়টি আমি দারুণ উপভোগ করি। এবারও কানাডা, আমেরিকায় মাছ ধরেছি। সময়টা দারুণ কেটেছে।’

উল্লেখ্য, ববিতা ৩৫০ এর বেশি চলচ্চিত্রে অভিনয় করেন। আপাতত নতুন কোন সিনেমাতে কাজ করার ইচ্ছা নেই তার। ১৯৭৫ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রবর্তনের পর টানা তিনবার শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার জেতেন।