স্কুলে পড়ার সময় সালমান ভাইের সিনেমা দেখতাম : শাকিব

| আপডেট :  ১৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৮ অপরাহ্ণ

আসলেন আর চলে গেলেন। এরইমধ্যে জয় করে নিলেন লাখ লাখ দর্শকের মন। সিনেমার জগতে ধূমকেতু হয়ে এসেছিলেন কয়েক বছরের জন্য। ঢাকাই সিনেমার এই মহানায়কের নাম সালমান শাহ।

ক্যারিয়ার জগতে কাজ করেছেন মাত্র সাড়ে তিন বছর। এরপর অকস্মাৎ রহস্য মৃত্যু, সেই মৃত্যুর কারণ আজও অজানা সকলের। এরপর কেটে গেলে ২৫ বছর। অল্প দিনের ক্যারিয়ারের মধ্যেরো অসামান্য ভালোবাসায় স্মরণ করেন সিনেমাপ্রেমী প্রতিটি দর্শক।

আজ এই মহানায়ক সালমান শাহর জন্মদিন। বিশেষ এই দিনে মহানায়কের স্মরণ করছে ভক্ত ও সিনেমা জগতের মানুষেরা। কেননা অধিকাংশের শৈশব-কৈশোরের সিনেপ্রেম জড়িয়ে আছে সালমান শাহকে ঘিরে।

এই মহানায়ককে নিয়ে অতীতের স্মৃতিচারণ করেছেন সময়ের আলোচিত ও জনপ্রিয় ঢালিউডের নায়ক সাকিব খান। তিনি জানান, ‘আমি যখন ছাত্র, স্কুলে পড়ি, তখন প্রথম সিনেমা দেখেছিলাম সালমান ভাইয়ের। এবং সবার মতো আমিও তাকে অনেক পছন্দ করতাম, তার সিনেমা পছন্দ করতাম।’

নায়ক সাকিব খান এই মহানায়ককে ‘ মহা শিল্পী’ আখ্যা দিয়ে আরও বলেন, আজকে যার জন্মদিন, সেই মানুষটা আমাদের মধ্যে নেই অনেকদিন হয়ে গেছে। কিন্তু তিনি এমন এক মহান শিল্পী, তার মৃত্যুর এত বছর পরও কোটি কোটি মানুষের মনে তিনি বসবাস করছেন। এখনও কোটি কোটি মানুষ তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।