আজকের দিনেই পৃথিবীতে এসেছিলেন সালমান শাহ

| আপডেট :  ১৯ সেপ্টেম্বর ২০২২, ১০:২১ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৯ সেপ্টেম্বর ২০২২, ১০:২১ পূর্বাহ্ণ

বাংলা চলচ্চিত্র জগতের ‘রাজপুত্র’ বলা হয় শালমান শাহকে। মৃত্যুর দুই যুগ পর এখনও তার আকাশচুম্বী জনপ্রিয়তা ও আবেদন তার। প্রজন্ম থেকে প্রজন্মে আরও অনেক বেশি রঙিন হয়েছে তাকে নিয়ে ভালোবাসার রঙ। তার পরবর্তী নায়কেরা তাকে অনুসরণ করেছেন, আজও করে চলেছেন। এখনও টিভি পর্দায় তার অভিনীত ছবি প্রচার হলে দর্শক আগ্রহ নিয়ে দেখেন।

ক্ষণজন্মা এই নায়কের জন্মদিন আজ৷ বেঁচে থাকলে এবার তিনি ৫১ পেরিয়ে ৫২ বছরে পা রাখতেন। কেমন হতেন ৫২ বছরের সালমান শাহ, সেটা দেখতে না পারার আক্ষেপ আজ বিষাদে ভরাবে তার ভক্ত-অনুরাগীদের।

এখনো প্রতি বছর ৯০ দশকের এই নায়কের জন্মদিন নানাভাবে পালন করে থাকে তার ভক্ত ও চলচ্চিত্রপ্রেমীরা। এবারের জন্মদিনও তার ব্যতিক্রম নয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাকে নিয়ে বিভিন্নভাবে নিজেদের মনের আবেগ প্রকাশ করছেন তার ভক্ত ও শোবিজ অঙ্গনের তারকারা। জানাচ্ছেন শ্রদ্ধা ও ভালোবাসা।

সালমান শাহ’র জন্ম ১৯৭১ সালের ১৯শে সেপ্টেম্বর নানার বাড়ি সিলেটের দাড়িয়াপাড়ায়। যার পুরো নাম শাহরিয়ার চৌধুরী ইমন। তার অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে শিশুশিল্পী হিসেবে। কিশোর বয়সে তিনি ছিলেন কণ্ঠশিল্পী।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে তার চলচ্চিত্রে আগমন। প্রথম ছবিতেই সারা দেশের মানুষের মন জয় করে নেন নিজের অভিনয়, ব্যক্তিত্ব আর সুদর্শন চেহারা দিয়ে।