জয় বড় হয়ে ডাক্তার হউক : অপু বিশ্বাস

| আপডেট :  ১৮ সেপ্টেম্বর ২০২২, ১১:০৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ সেপ্টেম্বর ২০২২, ১১:০৮ অপরাহ্ণ

ঢাকাই সিনেমার শীর্ষ অভিনেত্রী অপু বিশ্বাস আলোচনার যেন এক বহিপ্রকাশ। সিনেমা জগৎ-এ এক অনবদ্য অবদান তার। চিত্রনায়িকা অপু বিশ্বাসের সংসার বাঁধা নিয়ে জানতে চাওয়ার আগ্রহরও যেন শেষ নেই নেটিজেনদের। আর অপু বিশ্বাস আবার সংসার করবে কিনা তা জানালেন এক সাক্ষাৎ-কারে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত ৮ টার দিকে গণমাধ্যমের এক সাক্ষাৎ-কার প্রকাশিত হয়। সেখানে ব্যক্তিগত ও সাংসারিক বিভিন্ন বিষয়ে তথ্য দেন তিনি।

অপু বিশ্বাসের তিনিটি ভালো দিক ও মন্দ দিক কোনগুলো? এমন প্রশ্নে অপু জানান, ” ভালো দিক তিনটি হলো: আমি মানুষকে ভালোবাসি, অন্যের দুঃখে আমার অনেক বেশি দুঃখ লাগে, অন্যের খুশিতে অনেক বেশি খুশি পায়। আর খারাপ দিক তিনটি হচ্ছে: খুব সহজেই মানুষকে বিশ্বাস করি, ইমোশনালি কেউ বুঝালে তাড়াতাড়ি বুঝে যাই, আর আমি অনেক বেশি ইমোশনাল।

আপনি পিছনে গিয়ে ভুল সংশোধন করার সুযোগ পেলে কোন ভুল সংশোধন করতেন? এমন প্রশ্ন শুনে তিনি হেসে দেন এবং শাকিব খানকে বিয়ে করার যে ভুল। সেটিরই সংশোধন করার ইঙ্গিত দেন এই অভিনেত্রী।

অপু বিশ্বাস আবার সংসার করবে কিনা? এমন প্রশ্নে অপু বিশ্বাস জানান, “আপাতত যেহেতু সিনেমার কাজের অবস্থা খুব একটা ভালো নয়। আমি আবার কাজ করছি, কাজে ফিরছি। এটা আমার দায়িত্বের মধ্যে পড়ে যায়। সাথে সাথে আমার সন্তানও অনেক ছোটো। তাকে সময় দেওয়া, এই দুটো কাজেই দিন শেষ হয়ে যায়। আপাতত এসব নিয়েই ব্যস্ত আছে। কিন্তু ভবিষ্যতে সংসার নিয়ে ভাববো।”

জয়কে তার বাবা সময় দেয় কিনা? এমন প্রশ্নে অপু বলেন, “এটা জয়ই ভালো বলতে পারবে। জয়কে প্রোগ্রামে নিয়ে এসে এটা জিজ্ঞেস করতে হবে।

পরিচালকের ভূমিকায় থেকে নিজের জীবন নিয়ে সিনেমা বানাবেন কিনা? এমন প্রশ্নে তিনি বলেন, ” আমি অভিনয়ের মানুষ। অভিনয় করছি। ডিরেকশনে আশার কোনো ইচ্ছা আমার নাই।”

বড় হয়ে জয় সিনেমাতে আসুক এটা কি চান? এমন প্রশ্নের জবাবে অপু বিশ্বাস বলেন, ” আমি একদমই চাই না। আমি চাই, জয় বড় হয়ে ডাক্তার হোক। জয় বড় হওয়ার পিছনে সবচেয়ে বেশি অবদান। তিনি হচ্ছেন আমার মা। আর আমার মা চেয়েছেন যে জয় বড় হয়ে ডাক্তার হয়। তিনি চেয়েছিলেন, যেন জয় হার্টের ডাক্তার হয়। আর মা হিসেবে আমি চায়বো, জয় বড় হয়ে মানুষের মতো একজন ভালো মানুষ হয়।”