বডি জুয়েলারি দিয়ে চমক দেখালেন বাঁধন

| আপডেট :  ১৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৫ অপরাহ্ণ

আজমেরী হক বাঁধনের আবারও চোখ ধাঁধিয়ে দিলেন বডি জুয়েলারি দিয়ে। যেন নতুন আরো এক চমক নিয়ে হাজির বাঁধন। সোনালি ল্যাটিস ডিজাইনের চেইনমেইল স্ট্রাকচার তার পিঠজুড়ে। আর সেই বরফি আকৃতির সারিবদ্ধ গয়নার কাঠামোটি ব্যাকলেস ব্লাউজের পিঠের অংশের পরিপূরক হয়ে নিখুঁতভাবে বসেছে।

শুক্রবার ১৬ সেপ্টেম্বর রাতে বাঁধন এসওএস শিশুপল্লী, বাংলাদেশের সম্মানজনক কমিউনিটি চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড গ্রহণ অনুষ্ঠানে এই বডি জুয়েলারি পরেছিল। অলংকৃত ব্লাউজটির সঙ্গে তিনি যথারীতি পরেন তাঁর প্রিয় কারুতন্ত্রের তামাটে খয়েরি একটি জামদানি শাড়ি।

বাঁধন জানান, বোনার সময়েই তিনি এ শাড়ি পছন্দ করেছিলেন। কারুতন্ত্রের স্বত্বাধিকারী নুসরাত মার্জিয়া বরাবরের মতোই তাঁকে নিরাশ করেননি। সোনালি ঝলমলে বডি জুয়েলারির সঙ্গে দারুণ মানিয়েছে শাড়িটি। তারকাখ্যাতির শীর্ষে থাকা বাঁধন সব সময়ই দেশি পোশাক ও গয়নায় নিজেকে উপস্থাপন করতে ভালোবাসেন। বলেন, এর ফলে তাঁর ভক্ত ও অনুরাগীরা দেশীয় ফ্যাশনের প্রতি আগ্রহী হলেই তিনি সার্থকতা খুঁজে পাবেন।

বাঁধন দেশি সাজপোশাকে আপাদমস্তক সেজেছে। আর তার বডি জুয়েলারির সৌন্দর্য্যের কৃতিত্ব ডিজাইনার জেরিন তাসনিম খানকে দিয়েছেন। জেরিন লরা খান নামেও বেশ পরিচিত।

অনেকদিন ধরেই জেরিন ওরফে লরা পরিকল্পনা করেছেন বডি জুয়েলারি করার। আর তা নাকি বাঁধনের জন্যই ছিল বলে জানান তিনি। লরা নিজের মতো করে চ্যালেঞ্জ নিয়ে বাঁধনের নতুন লুক দেয়। আর তাছাড়া পুরোনো ডিজাইন বাধ দিয়ে নতুন জমকালো ডিজাইন করার চিন্তা করেন লরা।

ব্লাউজের নিখুঁত ফিটিং ও নির্ভুলভাবে সামনের কাপড়ের সঙ্গে পেছনের জুয়েলারি চেইনমেইল ধাঁচের অংশটি জুড়ে দেওয়ার কাজটি সুচারুরূপে করেছেন ডিজাইনার আনারকলি খান বলে জানা যায় লরা খানের কাছ থেকে।

আনারকলি খান ও লরা খান মিলে অনেক কল্পনা-জল্পনার পর এ মাস্টারপিস তৈরি করেছেন। সামনে ও স্লিভসের অংশে ব্লাউজের কাপড় হিসেবে সঠিকভাবে ডাই করা পিওর সিল্ক ও নেট ব্যবহার করা হয়েছে। আংটাসহ জুড়ে দেওয়া লরা খানের ডিজাইন করা কারুকার্যময় অংশটি বসানোর পর এক ট্রায়ালেই নিখুঁত ফিটিং পান বাঁধন।

আনারকলি খানের সতর্ক কাটিং, টেইলরিং ও গয়নার অংশটুকু জোড়া দেওয়ার দক্ষতা প্রকাশ পেয়েছে। আবার বিরাট চ্যালেঞ্জ ছিল গোল্ড প্লেটিং করা ব্লাশ মেটাল দিয়ে এমন ধরনের গয়না তৈরি করে পারফেক্ট ফিটিং পাওয়া। বাঁধনেরই আইডিয়াতেই খোঁপা না করে চুলের গয়নাটিকে পেছনে লেপটে আটকে দেওয়া হয়েছে।