সারা পৃথিবীতে বাংলা সিনেমা ছড়িয়ে দিতে চাই: অনন্ত

| আপডেট :  ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৫ অপরাহ্ণ

ঈদুল আজহায় মুক্তি পাওয়া বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় ও অনন্ত জলিল অভিনীত সিনেমা ‘দিন-দ্য ডে’ মালয়েশিয়ার নয়টি রাজ্যে মুক্তি পাচ্ছে। দেশটির কুয়ালালামপুর, সেলাংগর, জহুর বারু, কেদাহ, কেলান্তান, মালাক্কা, সেরেম্বান, পাহাং, পেনাংসহ বিভিন্ন প্রদেশের প্রায় ২০টি হলে প্রদর্শিত হবে সিনেমাটি।

আগামী ১৬ সেপ্টেম্বর মালয়েশিয়ায় মুক্তি পাচ্ছে আলোচিত এই সিনেমা। সিনেমাটির মুক্তি উপলক্ষ্যে সোমবার দিবাগত রাত ২টার ফ্লাইটে ঢাকা ছাড়েন অনন্ত-বর্ষা দম্পতি। মুক্তির দিন ৫টা ২০ মিনিটের শোতে কুয়ালালামপুর টুইন টাওয়ারের টিজিভি হলে এবং ১৮ সেপ্টেম্বর ৫টা ২০ মিনিটের শোতে মালয়েশিয়ার জহুর বারুর সিটি স্কয়ারের এমএম সিনেপ্লেক্স দর্শকদের সঙ্গে সিনেমাটি উপভোগ করবেন তারা।

মালয়েশিয়া পৌঁছে মঙ্গলবার সকালে নিজের অফিশিয়াল ফেসবুক থেকে লাইভেও আসেন অনন্ত, সঙ্গে ছিলেন বর্ষা। এসময় মালয়েশিয়ায় ‘দিন দ্য ডে’র মুক্তি নিয়ে উচ্ছ্বাসের পাশাপাশি আগামিতে বাংলা ছবি নিয়ে সারা পৃথিবীতে ছড়িয়ে দেয়ার আশাবাদও ব্যক্ত করেন তারা।

মালয়েশিয়া পৌঁছে মঙ্গলবার সকালে নিজের অফিশিয়াল ফেসবুক থেকে লাইভেও আসেন অনন্ত, সঙ্গে ছিলেন বর্ষা। এসময় মালয়েশিয়ায় ‘দিন দ্য ডে’র মুক্তি নিয়ে উচ্ছ্বাসের পাশাপাশি আগামিতে বাংলা ছবি নিয়ে সারা পৃথিবীতে ছড়িয়ে দেয়ার আশাবাদও ব্যক্ত করেন তারা।

অনন্ত জলিল বলেন, সারা পৃথিবীতে সিনেমার মার্কেট গড়ে তুলতে চাই। যেখানে আমাদের বাংলাদেশিরা আছেন, প্রবাসী ভাই বোনেরা আছেন- সেখানেই আমরা একটা মার্কেট গড়ে তুলতে চাই। এটা হলে প্রডিউসাররা আরও ইনভেস্ট করবেন। ভালো ভালো ছবি হবে। শিল্পী, কলাকুশলীরা কাজ করতে পারবেন। সারা পৃথিবীতে আমাদের ছবি ছড়িয়ে দিতে সবার প্রচেষ্টা কাম্য।

১৬ সেপ্টেম্বর মালয়েশিয়ার ১৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘দিন দ্য ডে’। অনন্ত জানান, দেশটিতে পরের সপ্তাহে আরও বেশকিছু প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। মালয়েশিয়া ছাড়াও ধাপে ধাপে বিভিন্ন দেশেও ছবিটি মুক্তি পাবে বলে জানান ‘খোঁজ: দ্য সার্চ’ ছবির এই নায়ক।

প্রবাসী ভাই বোনদের জন্য আগামি আরও ছবি নির্মাণ করবেন বলেও এসময় বলেন অনন্ত। এ বিষয়ে তিনি বলেন, ‘দিন- দ্য ডে সিনেমাটির থিমটা কিন্তু প্রবাসী ভাই-বোনদের নিয়ে। সে জন্য যে দেশেই সিনেমাটি মুক্তি পাবে, সেখানে আপনাদের সঙ্গে দেখা করতে যাব। পরবর্তিতে আমার পরিকল্পনা আছে প্রবাসী ভাই-বোনদের নিয়ে সিনেমা বানাব।’

গত ৫ সেপ্টেম্বর থেকে মালয়েশিয়ায় শুরু হয়েছে ‘দিন: দ্য ডে’র অগ্রিম টিকিট বুকিং। এরই মধ্যে কুয়ালালামপুরের কেএলসিসির টিজিভির দুটি হলের সব টিকিট বিক্রি হয়ে গেছে। টিজিভি কর্তৃপক্ষ কেএলসিসিতে আরও একটি হল খুলতে বাধ্য হয়েছে। এছাড়া জহুরবারু এমএমসিনেপ্লেক্সর সব টিকিট বিক্রি হয়ে গেছে। কর্তৃপক্ষ আরও একটি হলের টিকিট বিক্রি শুরু করেছে বলে জানা গেছে।