স্বপ্ন পূরণে নতুন পথে অপু বিশ্বাস

| আপডেট :  ৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৩২ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৩২ পূর্বাহ্ণ

ঢালিউডের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। এক যুগেরও বেশি সময় ধরে তিনি অভিনয় করছেন। মা হওয়ার কারণে কিছু সময় অভিনয়ে বিরতির পর আবারও সক্রিয় হয়েছেন এ মাধ্যমে। তবে অভিনয়ের বাইরেও নতুন এক স্বপ্ন পূরণ হতে চলেছে অপু বিশ্বাসের।

তার একটি স্বপ্ন ছিল সিনেমার প্রযোজক হওয়ার। সেই সাদটাও পূরণ হচ্ছে তার। প্রথমবার একটি সিনেমার প্রযোজক হচ্ছেন এই অভিনেত্রী। ‘অপু জয়’ নামের সেই প্রতিষ্ঠান থেকে ‘লাল শাড়ি’ নামে সিনেমার জন্য সরকারি অনুদানের আবেদন করেন অপু বিশ্বাস। প্রথমবার আবেদনেই অনুদান পান। সম্প্রতি সরকারি অনুদানের প্রথম কিস্তির টাকা হাতে পেয়েছেন অপু বিশ্বাস। এর পরপরই সিনেমার অন্যান্য প্রয়োজনীয় প্রস্তুতি শুরু করেন তিনি।

তার প্রযোজিত সিনেমাটির নাম ‘লাল শাড়ী’। তানভীর আহমেদ সিডনীর গল্পে এটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। এটি নির্মাণের জন্য সরকারি অনুদানও পেয়েছেন তিনি। সব প্রস্তুতি শেষে দ্রুতই সিনেমার শুটিংয়ের কাজ শুরু হবে বলে জানিয়েছেন তিনি। এই সিনেমার মাধ্যমে প্রযোজনায় নাম লেখালেন অপু বিশ্বাস।

আগামী নভেম্বর মাস থেকে এটির শুটিং শুরু হবে। এরই মধ্যে শুটিং লোকেশন নির্ধারিত হয়েছে। এখন চলছে অভিনয়শিল্পী নির্বাচনের কাজ। চলতি মাসেই সেসব আনুষঙ্গিক কাজ সম্পন্ন করবেন তিনি। সিনেমাটির গুরুত্বপূর্ণ একটি চরিত্রেও অভিনয় করবেন তিনি।

এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘এখন পর্যন্ত সব কিছু ঠিকঠাক আছে। এরই মধ্যে লালশাড়ির শুটিং শুরু করার জন্য আমরা টাঙ্গাইলে বিভিন্ন লোকেশন ঘুরে এসেছি। যেসব এলাকায় লোকেশন খুঁজতে গিয়েছিলাম, সে এলাকার মানুষ ভীষণ আন্তরিক। সিনেমাটির গল্প যথাযথভাবে ফুটিয়ে তোলার জন্য আমি মনের মতো লোকশনেই পেয়েছি। এই সিনেমার সংগীত পরিচালনা করছেন ইমন সাহা।

বগুড়ায় জন্ম নেওয়া অপু বিশ্বাস ২০০৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ সিনেমার মাধ্যমে ঢাকাই সিনেমায় পা রাখেন। এরপর ২০০৫ সালে এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ সিনেমাতে শাকিব খানের বিপরীতে অভিনয় করে আলোচনায় আসেন তিনি। এরপর এই চিত্রনায়কের সঙ্গে রেকর্ডসংখ্যক ৭২টি বেশি সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন। অপু বিশ্বাস সম্প্রতি ‘প্রিয় কমলা’র শুটিং শেষ করেছেন, যদিও সিনেমাটি সেন্সরে আটকে আছে। আর ‘ছায়াবৃক্ষ’ শিরোনামে একটি সিনেমার কাজ ৬০ ভাগ শেষ করেছেন।