“হাওয়া” ছবি দেখতে নতুন রেকর্ড করলেন কানাডা প্রবাসী

| আপডেট :  ৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৩ অপরাহ্ণ

দেশ ছাড়িয়ে দেশের বাইরেও সাফল্য পেয়েছে ‘হাওয়া’ ছবিটি । দেশের বাইরে থাকা প্রবাসী বাঙালিদের অনেকে পরিবার নিয়ে ছবিটি দেখতে প্রেক্ষাগৃহে যাচ্ছেন। কানাডায় আইকো কাজী নামের একজন তাঁর স্ত্রী ও সন্তানকে নিয়ে ছবি দেখতে যাওয়া–আসা মিলিয়ে ৫০০ কিলোমিটার গাড়ি চালাতে হয়েছে।’যা ‘হাওয়া’ ছবিটির জন্য নতুন রেকর্ডও বটে।

আইকো কাজী নব্বই দশকের জনপ্রিয় তীর্থক ব্যান্ডের ভোকাল। এখন পরিবার নিয়ে কানাডায় থাকেন। সেখানকারই একটি প্রেক্ষাগৃহে ছবিটি দেখেন তিনি। গত শনিবার দুপুরে তিনি তাঁর ফেসবুক পেজে লিখে বিষয়টি জানান।

তিনি বলেন, ‘নোভা স্কশিয়ার ক্যাপিটাল হ্যালিফ্যাক্সের স্কশিয়া থিয়েটারে মুক্তি পেয়েছে ছবিটি। আমার বাসা থেকে থিয়েটারে দূরত্ব ২৫০ কিলোমিটার। শুক্রবার অফিস শেষ করে স্ত্রী ও মেয়েকে সঙ্গে করে ছবিটি দেখতে গিয়েছিলাম। তিনি জানালেন ‘হাওয়া’ ছবিটি তাঁর ভালো লেগেছে।

উল্লেখ্য,২০১২ সাল স্থায়ীভাবে কানাডায় চলে যান এই ব্যান্ড তারকা। তাঁর চলে যাওয়ার পর থেকেই ‘তীর্থক’ ব্যান্ডটি অনিয়মিত হয়ে যায়। তবে দলের সদস্যদের একে অপরের সঙ্গে নিয়মিত যোগাযোগ আছে এখনো। কানাডায় যাওয়ার পর সেন্টেনিয়াল কলেজে মিউজিক আর্টস অ্যান্ড পারফরম্যান্সের ওপর অ্যাডভান্স ডিপ্লোমা করেন আইকো। সেই সময় কলেজের ছাত্র ও শিক্ষক মিলে ‘লস্ট ইন সাইন্ড’ নামে একটি ব্যান্ড গঠন করেন তিনি।