নাচ করতে পোল্যান্ড যাচ্ছেন পারসা ইভানা

| আপডেট :  ৬ সেপ্টেম্বর ২০২২, ১১:০১ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৬ সেপ্টেম্বর ২০২২, ১০:০২ পূর্বাহ্ণ

ছোটপর্দার এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী পারসা ইভানা একজন নৃত্যশিল্পীও। অনেকেরই অজানা ‘চ্যানেল আই সেরা নাচিয়ে ২০১৪’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। যখন যে চরিত্রই করেন তিনি সেটি ফুটিয়ে তোলেন দারুণভাবে।

কাজল আরেফিন অমির ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকে তার করা ইভা চরিত্র এখন দর্শকের মুখে মুখে। এছাড়া ‘গুডবাজ’, ‘ব্যাডবাজ’সহ সাম্প্রতিক সময়ে অভিনেত্রীর আরও কিছু নাটক দর্শকের মন জয় করেছে। আর নাচ করতেই এবার পোল্যান্ড যাচ্ছেন পারসা। আগামী ১৩ সেপ্টেম্বর পোল্যান্ডের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তিনি।

অভিনেত্রী বলেন, ‘পোল্যান্ডে ১২তম লোক উৎসবে অংশ নিতে সৈয়দা শায়লা আহমেদ লিমার নেতৃত্বে ৯ সদস্যের একটি দল যাচ্ছে। বাংলাদেশ ছাড়াও এই উৎসবে বিভিন্ন দেশ থেকে নৃত্যশিল্পী আসবে।

পারসা আরও জানান, তিনি ইউরোপের দেশটিতে যাচ্ছেন ভঙ্গিমা ড্যান্স থিয়েটারের উদ্যোগে। বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের নৃত্যশিল্পীরা সেখানে আসবেন। প্রত্যেক দল নিজ দেশের সংস্কৃতি উপস্থাপন করবেন। উৎসবে প্রতিযোগিতা বিভাগও থাকছে। নৃত্যের পরিবেশনা দেখিয়ে থাকছে পুরস্কার জেতার সুযোগ।

উল্লেখ্য, এর আগেও নাচ করতে মালয়েশিয়া, কাতার, ওমান, ভারতসহ আরও কয়েকটি দেশ ভ্রমণ করেছেন পারসা ইভানা। ৫ দিনের সফর শেষে দেশে ফিরেই হাত দেবেন নতুন নাটকের শুটিংয়ে।