রাজশাহীজুড়ে দিহানের সাব রেজিস্ট্রার বাবার সম্পদের পাহাড়

| আপডেট :  ১২ জানুয়ারি ২০২১, ০৫:০৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১২ জানুয়ারি ২০২১, ০৫:০৪ পূর্বাহ্ণ

রাজধানীর কলাবাগানে ধ”. ও হ’’.. দা’য়ে অ’ভিযু’ক্ত দিহানের বা’বা আব্দুর রউফ স’রকার ছিলেন জে’লা রে’জিস্ট্রার। আর মা বিএনপির রাজনীতির স’ঙ্গে যু’ক্ত থাকার কারণে ঘনিষ্ঠতা ছিল তারেক রহমানের স’ঙ্গে। এমন তথ্য জানায় প্র’তিবেশীরা। পৈতৃক জমি স’ম্পত্তি বাদেই গড়েছেন দেড়শো বিঘারও বেশি স’ম্পত্তি। সঙ্গে রয়েছে রাজশাহী শহরের অভিজাত দুই এলাকায় দুটি ভবন। প’রিবারটির বহুমুখী প্রভাবে এ নিয়ে মুখ খুলতেও ভী’ত গ্রা’মবাসী।

রাজশাহীর দুর্গাপুর রাতুগ্রামের বাসিন্দা রাজধানীর কলাবাগানে শি’ক্ষার্থী ধ”. ও হ’’… দা’য়ে অ’ভিযু’ক্ত দিহানের বা’বা আব্দুর রউফ স’রকার। ঠাকুরগাঁ ও রাজশাহীতে জে’লা রেজিস্ট্রারের দায়িত্বপালন শেষে ২০০৯ সালে অ’বসর নেন। পৈতৃক স’ম্পত্তি ছা’ড়াও চাকরিকালীন দুর্গাপুরের কিসমত গণকৈড়, পুঠিয়ার তাহেরপুর, নওগাঁর আত্রাইসহ বিভিন্ন স্থানে কেনেন জমি।

ভূমি অফিসের তথ্য মতে, শুধুমাত্র রাতুগ্রাম মোজায় আছে ৭৮ বিঘা জমি। আছে পুকুর, ফসলি জমিসহ গ্রামের আলিশান বাড়ি। পাশাপাশি রাজশাহী নগরীর পদ্মা আবাসিক, সাগরপাড়ায় কেনেন জমিসহ দুটি ভবন।

গ্রামের লো’কদের অ’ভিযোগ দিহানের মা বগুড়ার মেয়ে শিল্পী বেগমের ঘনিষ্ঠতা ছিলো বি’এনপির তারেক রহমানের সাথে। তার প্র’ভাব খা’টিয়েও করেন অনেক স’ম্পদ। তবে দিহানের বড়ভাই সুপ্তের ভ’য়ে ক্যামেরায় কথা বলতে চাননি অনেকে।

এ’লাকাবাসী জানান, তারা মা’নুষকে সাহায্য-স’হযোগিতা করেন। কিন্তু তাদের চরিত্র ভালো নয়। এছাড়াও গরীব মা’নুষদের মা’ম’লা ও মোকদ্দমা নিয়ে ফাঁ’দে ফে’লেন।

এ নিয়ে খোঁজ নিতে রাতুগ্রামে আব্দুর রউফ স’রকারের বাড়ি গেলে তা তা’লাব’দ্ধ পাওয়া যায়। পরে মুঠোফোনে তিনি বলেন, পৈত্রিক স’ম্পত্তি বিক্রি করেই শহরে বাড়ি করেছেন তিনি। এলাকায় স্ত্রী’র বিএনপির রাজনীতির প্র’ভাব খাটানোর কথা অ’স্বীকারও করেন তিনি।

সাবেক জে’লা রেজিস্ট্রার দিহানের বাবা আব্দুর রউফ স’রকার বলেন, আমার তো পৈত্রিক সম্পত্তি আছে। সেগুলো বিক্রি করে রাজশাহী নগরীর পদ্মা আবাসিক এলাকায় বাড়ি করেছি।

তিনি আরো বলেন, আমি ছাত্রজীবনে ছাত্রলীগ করতাম। আমার ওয়াইফ কীভাবে বিএনপি করে?গ্রামবাসীরা জানায়, বড় ছেলে সুপ্ত মা’দ’কাস’ক্ত হয়ে প’ড়ায় তাকে সু’স্থ করতে রাতুগ্রামের বাড়িতে থাকেন আব্দুর রউফ।

সূত্রঃ সময় টিভি