ঢাকাই চলচিত্রের গুণী অভিনেতা আব্দুল্লাহ সাকী আর নেই

| আপডেট :  ২৮ আগস্ট ২০২২, ০২:৪৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৮ আগস্ট ২০২২, ০২:৪৪ অপরাহ্ণ

অভিনয় দিয়েই মানুষের মনে জায়গা করে নিয়েছিলেন চলচ্চিত্র অভিনেতা আবদুল্লাহ সাকি। অসংখ্য দর্শকের কাছে এখনও পরিচিত মুখ তিনি। বিশেষ করে ৯০ দশকের বাংলা সিনেমার ভক্তরা এখনও তাকে স্মরণে রেখেছেন। ঢাকাই চলচিত্রের গুণী অভিনেতা আব্দুল্লাহ সাকী আর নেই।

শনিবার (২৭ আগস্ট) দিনগত রাত ১টার জামালপুরে নিজের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

পারিবারিক সূত্রে জানা যায়, রোববার (২৮ আগস্ট) বেলা ১১টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় অভিনেতা আব্দুল্লাহ সাকীকে।

আশির দশকের শেষদিকে ঢাকাই সিনেমার গুণী পরিচালক দেলোয়ার জাহান ঝন্টুর হাত ধরে সিনেমায় আগমন ঘটে আব্দুল্লাহ সাকীর। এরপর ক্যারিয়ারে অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

তার অভিনীত চরিত্রগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ছিল ‘প্রেমগীত’ সিনেমার ‘খান বাবা’ চরিত্রটি। এই চরিত্র তাকে সবার কাছে পরিচিত করে তোলে। তবে জীবনের শেষভাগে এসে চলচ্চিত্রে থেকে দূরে ছিলেন তিনি। আব্দুল্লাহ সাকীর মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে চলচ্চিত্রাঙ্গনে। এরই মধ্যে তার সহকর্মীরা সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিয়ে শোক প্রকাশ করেছেন।