মাহিকে র‍্যাগ দিয়েছেন প্রযোজক জেনিফার!

| আপডেট :  ২৬ আগস্ট ২০২২, ০৩:৫৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৬ আগস্ট ২০২২, ০৩:৫৮ অপরাহ্ণ

বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনে যেনো আলোচনা-সমালোচনার ঝড় থামছেই না। সর্বশেষ এই আলোচনার শীর্ষবিন্দুতে চলে এসেছে সরকারি অনুদানে নির্মিত আশীর্বাদ সিনেমাটি। গত কয়েকদিন ধরেই এই সিনেমাটির প্রযোজক বনাম নায়িক-নায়িকা-পরিচালকের দ্বন্দ্ব সরগরম ছিলো মিডিয়া। গতকাল শিল্পী সমিতির হস্তক্ষেপে সমাধান ঘটেছে সেই দ্বন্দ্বের।

একটি ফেসবুক লাইভে এসে নিজেই সেই দ্বন্দ্ব অবসানের ঘোষণা দিয়েছিলেন সিনেমাটির নায়ক-নায়িকাসহ পরিচালক-প্রযোজক। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এফডিসির শিল্পী সমিতির সামনে থেকে ফেসবুক লাইভে এসে সবাই দুঃখ প্রকাশ করেন।

তবে অনেকেই সেই লাইভে মাহি এবং প্রযোজকের অভিব্যক্তি দেখে বিভিন্ন বিরূপ মন্তব্যও করেছেন। শহিদুল ইসলাম নামে এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, ‘মাহির অভিব্যক্তি দেখে মনে হচ্ছে সে প্রযোজকের নিকট র‍্যাগিংয়ের স্বীকার হয়েছে।’ রায়হানুল আলম নামে অপর এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, ‘জুনিয়রকে গেস্টরুম করানোর পরে বিষয়টি জানাজানি হলে মিডিয়ার সামনে সিনিয়র যেভাবে জুনিয়রকে নিয়ে লোক দেখানো ভালো কথা বলে এখানেও বিষয়টি তেমন।’

এর আগে, গত কয়েকদিন ধরেই বিষয়টি নিয়ে গণনাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে কাঁদা ছোড়াছুড়ি চলে। পরবর্তীতে আশীর্বাদ সিনেমার পরিচালক, কেন্দ্রীয় চরিত্রের শিল্পী ও প্রযোজকের সঙ্গে সমঝোতায় আসতে বৃহস্পতিবার বিকেল থেকে শিল্পী সমিতিতে শিল্পী, পরিচালক এবং প্রযোজক সমিতির সদস্যরা বসেন।

এ বিষয়ে প্রযোজক জেনিফার ফেরদৌস সাংবাদিকদের বলেন, ‘আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল। নিজেদের মধ্যে যোগোযোগ না থাকায় এ সমস্যা হয়েছে।’ মাহি, মানিক ও রোশানের কাছে তিনি দুঃখ প্রকাশ করেন।

প্রসঙ্গত, শুক্রবার মুক্তি পাচ্ছে আশীর্বাদ সিনেমাটি। তবে প্রযোজকের সঙ্গে ভুল বোঝাবুঝি হয়েছে স্বীকার করলেও সিনেমাটি ভালো সময় মুক্তি পাচ্ছে না বলে মনে করেন মাহি।