আগামী ১৬ জানুয়ারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে লিগ্যাল নোটিশ

| আপডেট :  ১১ জানুয়ারি ২০২১, ০২:২০ অপরাহ্ণ | প্রকাশিত :  ১১ জানুয়ারি ২০২১, ০২:২০ অপরাহ্ণ

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ১৬ জানুয়ারির মধ্যে খুলে দিতে স’রকারের শিক্ষা স’চিবসহ সংশ্লিষ্টদের প্রতি আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে। এছাড়া নোটিশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে স’রকারের প্রতি নির্দেশনা চাওয়া হয়েছে। ভাওয়াল মির্জাপুর পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল আব্দুল কাইয়ুম স’রকারের পক্ষে সোমবার (১১ জানুয়ারি) সুপ্রিম কোর্টের আইনজীবী ফারুক আলমগীর চৌধুরী এই লিগ্যাল নোটিশ পাঠান।

নোটিশে শিক্ষা ম’ন্ত্রণালয়ের স’চিব ছাড়াও শিক্ষা অধিদফতরের মহাপরিচালককে (ডিজি) বিবা’দী করা হয়েছে। নোটিশে বলা হয়েছে, ক’রোনাভা’ইরাসের কারণে গত বছরের মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ।

এ পর্যন্ত ১১ বার বন্ধের নোটিশ দিয়েছে স’রকার। দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের ও’পর বিরূপ প্রভাব পড়ছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা এ সময় বাইরে ঘোরাঘুরি করছে, টিভি দেখে সময় ব্যয় করছে।

এছাড়া মোবাইল ব্যবহার করে খা’রাপ অভ্যাস হয়ে যাচ্ছে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে। উল্লেখ্য, ম’হামা’রি ক’রোনাভা’ইরাস সং’ক্র’মণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে স’রকার। এরপর দফায় দফায় সে ছুটি আরও বাড়ানো হয়। সুত্রঃ জাগো নিউজ