অপ্রতিরোধ্য ‘হাওয়া’ চলছে ‘হাওয়া’র গতিতে

| আপডেট :  ১৯ আগস্ট ২০২২, ১০:৪৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ আগস্ট ২০২২, ১০:৪৬ অপরাহ্ণ

টানা তিন সপ্তাহের অসামান্য দর্শকপ্রিয়তার পরও থামছে না ‘হাওয়া’র গতি। বরং চতুর্থ সপ্তাহে আরও বেশি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমা ‘হাওয়া’। অধিকাংশ প্রেক্ষাগৃহে যাচ্ছে হাউজফুল শো। দর্শকপ্রিয়তার এই জোয়ারে আরেকটি চমক দিলো সিনেমাটি।

তালিকা থেকে জানা গেল, আজ শুক্রবার (১৯ আগস্ট) থেকে দেশের ৫৬টি প্রেক্ষাগৃহে চলছে ‘হাওয়া’। তথ্য নিশ্চিত করেছেন সিনেমাটির নির্বাহী প্রযোজক শিমুল চন্দ্র বিশ্বাস।

এই তিন সপ্তাহে নানান বাধা ‘হাওয়া’কে থামিয়ে দিতে চেয়েছে। কখনো নকলের অহেতুক অভিযোগ তোলা হয়েছে, কখনো প্রশ্নবিদ্ধ করা হয়েছে সিনেমায় মিথের সমন্বয়কে। সর্বশেষ বণ্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা পর্যন্ত দায়ের হয়েছে নির্মাতা মেজবাউর রহমান সুমনের বিরুদ্ধে।

এত বাধার পরও ‘হাওয়া’ ছুটছে আপন গতিতে। দর্শকের অসামান্য সাড়ায় এর জয়জয়কার চলছেই। টানা হাউজফুল শো, দেশজুড়ে জনপ্রিয়তার পরিস্থিতি দেখলে অনুমান করা যায়, এতদিনে সিনেমাটি লগ্নি তুলে সুপারহিটের ঘরে পৌঁছে গেছে।

উল্লেখ্য, ২৯ জুলাই ২৪টি সিনেমা হল নিয়ে মুক্তি পায় ‘হাওয়া’। এরপর দর্শকের দারুণ আগ্রহের সুবাদে দ্বিতীয় সপ্তাহে হলসংখ্যা বেড়ে ৪১টিতে পৌঁছায়। তৃতীয় সপ্তাহে সিনেমাটি প্রদর্শিত হয় ৪৬টি প্রেক্ষাগৃহে। এবার সেই সংখ্যাটা আরও বৃদ্ধি পেল।