ভুল ধরিয়ে দিলে সামনে ভালো করতে পারব: দীঘি

| আপডেট :  ২৫ জুলাই ২০২২, ০৬:০৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৫ জুলাই ২০২২, ০৬:০৯ অপরাহ্ণ

মাত্র ৬ বছর বয়সেই মিষ্টি কথা আর চঞ্চলতায় মাতিয়ে রাখেন সবাইকে। তখন তাকে সিনেমার পর্দায় নিয়ে আসেন কাজী হায়াৎ। সিনেমার নাম ‘কাবুলিওয়ালা’। প্রথম সিনেমায় শিশুশিল্পীর ভূমিকায় অভিনয় করেই নজর কাড়েন সবার। জিতে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। হ্যাঁ, তিনি প্রার্থনা ফারদিন দীঘি। ছোটবেলাতেই যিনি তারকা খ্যাতি পেয়েছেন। তবে সেটা এক যুগ আগের কথা। এখন দীঘি পরিণত। পূর্ণাঙ্গ নায়িকা হিসেবে করেছেন একাধিক সিনেমা।

এদিকে শিশু থেকে বড় হওয়ার পর হেটার্স সংখ্যাও বেড়েছে বলে মনে করেন দীঘি। তিনি বলেন, ছোটবেলায় হেটার্স ছিল না। বড় হয়েছি বলে হেটার্স থাকবে এটাই স্বাভাবিক। তবে আমি ভুল ধরিয়ে দিলে শুধরে নেই।

শনিবার সন্ধ্যায় মিরপুরের সনি সিনেপ্লেক্সে ঈদে মুক্তি পাওয়া ছবি ‘পরাণ’ দেখতে এসেছিলেন দীঘি। ছবি দেখার পর দীঘি বলেন, শিশুকালে অত বুঝে শুনে অভিনয় করি নাই। তখন ভালমন্দ বোঝার মতো জ্ঞানও ছিল না। যা বলতো সেভাবেই করতাম। এখন বড় হয়েছি, দায়িত্ব বেড়েছে। একটা কাজ করলে সেটা পারফেক্ট না হওয়া পর্যন্ত বারবার করতে থাকি। তছাড়া বাচ্চাদের তো কোনো সমালোচনা হয় না।

নায়িকা হিসেবে দেলোয়ার জাহান ঝন্টুর ‘তুমি আছো তুমি নেই’ করেছিলেন দীঘি। ওই ছবির মাধ্যমে সমালোচিত হয়েছিলেন তিনি। তবে দ্বিতিয়বার আর এমন ভুল করবেন না স্পষ্ট জানিয়েছিলেন দীঘি। তিনি বলেন, সর্বশেষ শেষ ‘শেষ চিঠি’ নামে একটি ওয়েব ফিল্মের মাধ্যমে সবাই আমাকে পছন্দ করেছেন।

নিশ্চয়ই দর্শক বুঝেছেন এখন আমি কিভাবে কী চিন্তা করে সামানে আগাচ্ছি। আমাকে ভুল ধরিয়ে দিলে সামনে ভালো করতে পারব।