গু’লিবি’দ্ধ হয়ে মা’রা গেলেন জাপানের সাবেক প্রধানমন্ত্রী

| আপডেট :  ৮ জুলাই ২০২২, ০৩:২৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৮ জুলাই ২০২২, ০৩:২৯ অপরাহ্ণ

গু’লিবিদ্ধ হয়ে জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে মা’রা গেছেন। শুক্রবার (৮ জুলাই) বক্তব্য দেয়ার সময় গু’লিবিদ্ধ হন তিনি। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসারত অবস্থাতেই মা’রা গেছেন তিনি। খবর বিবিসির।

এর আগে টোকিওর সাবেক গভর্নর ইয়োচি মাসুজো জানিয়েছিলেন, শিনজো আবের ‘কার্ডিওপ্লুমোনারি অ্যারেস্ট’ হয়েছে। জাপানে ‘কার্ডিওপ্লুমোনারি অ্যারেস্ট’ টার্মটি প্রায়ই স’রকারিভাবে মৃ’ত্যুর খবর নিশ্চিত করার আগে প্রাথমিকভাবে ব্যবহার করা হয়। তার অবস্থা অত্যন্ত গু’রুতর বলেও জানানো হয়েছিল। এরপরই তার মৃ’ত্যুর সংবাদ এলো।

গু’লিবিদ্ধ হওয়ার পর শিনজো আবেকে র’ক্তাক্ত অবস্থায় হাসপাতালে নেয়া হয়। তাকে লক্ষ্য করে পরপর দুটি গু’লি ছোড়া হয়েছিল। যদিও দুটি গু’লিই তার গায়ে লেগেছে কিনা তা জানা যায়নি। তবে চিকিৎসকরা জানিয়েছিলেন, তার বাম কাঁধে একটি গু’লি লেগেছে। সেখান থেকে আ’শঙ্কাজনকভাবে র’ক্তক্ষরণ হচ্ছে।

হা’মলার পর গণমাধ্যমে কথা বলেন জাপানের বর্তমান প্রথানমন্ত্রী ফুমিও কিশিদা। কা’ন্নায় ভে’ঙে পড়েছিলেন তিনি। গণমাধ্যমকে এ সময় হা’মলার ঘটনাকে ব’র্বর উল্লেখ করে কিশিদা বলেন, এই ঘটনা কিছুতেই মেনে নেয়া হবে না।

উল্লেখ্য, শুক্রবার (৮ জুলাই) নারা শহরে বক্তৃতার সময় জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গু’লিবিদ্ধ হয়েছেন। গু’লিবিদ্ধ হওয়ার পর থেকে জাপানের সাবেক এই প্রধানমন্ত্রী অ’চেতন অবস্থায় রয়েছেন বলে জানিয়েছে জাপানি সংবাদমাধ্যম। এ ঘটনায় স’ন্দেহভাজন এক হা’মলাকারীকে আ’টক করেছে পুলিশ। তাকে জি’জ্ঞাসাবাদ করা হচ্ছে।