অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

| আপডেট :  ৮ জুলাই ২০২২, ১১:১৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৮ জুলাই ২০২২, ১১:১৯ পূর্বাহ্ণ

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী শর্মিলী আহমেদ মারা গেছেন। শুক্রবার ভোর ৫টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর।

খ্যাতিমান অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ফেসবুকে নিজের ভেরিফায়েড আইডিতে শর্মিলী আহমেদের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তিনি লিখেছেন, ‘আমার সুন্দর চাচী, খ্যাতিমান অভিনেত্রী শর্মিলী আহমেদ চাচী আজ সকালে তার নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার আত্মার শান্তি কামনা করছি।’

এছাড়াও অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এভারকেয়ার হাসপাতাল থেকে শর্মিলী আহমেদের মরদেহ উত্তরার নিজ বাসভবন নেয়া হচ্ছে। সেখানে নেওয়ার পরে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানানো হবে।

ষাটের দশকের অন্যতম নায়িকা ছিলেন শর্মিলী আহমেদ। বয়সকে তুড়ি মেরে প্রায় পাঁচ দশক ধরে বিরতিহীন অভিনয় করেছেন তিনি। তার অনুপস্থিতি শোবিজ অঙ্গনের জন্য এক বিশাল ক্ষতি। এ অভিনেত্রীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে।

১৯৪৭ সালের ৮ মে জন্ম নেওয়া শর্মিলী আহমেদ ১৯৬৪ সালে অভিনয় পেশা শুরু করেন। ১৯৬২ সালে রেডিওতে এবং ১৯৬৪ সালে চলচ্চিত্রে তার ক্যারিয়ার শুরু করেন।

তিনি বাংলাদেশ টেলিভিশনের প্রথম ধারাবাহিক নাটক দম্পতিতে কাজ করেছেন। ১৯৭৬ সালে মোহাম্মদ মহসিন পরিচালিত আগুন নাটকে প্রথমবারের মত মায়ের ভূমিকা পালন করেছিলেন।