ঈদের ছুটিতে বাড়ি, তিল ধারণের ঠাঁই নেই ট্রেনের ছাদেও

| আপডেট :  ৭ জুলাই ২০২২, ১০:১৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ জুলাই ২০২২, ১০:১৯ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ পবিত্র ঈদুল আজহা। প্রিয়জনদের সাথে ঈদ সময় কাটাতে রাজধানী থেকে দেশের বিভিন্ন প্রান্তে বাড়ি ফিরছে মানুষ। বৃহস্পতিবার (৭ জুলাই) রাত ৯টার দিকে কমলাপুর রেলস্টেশনে পঞ্চগড়গামী আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস প্ল্যাটফর্মে ঢুকতে না ঢুকতে উঠার জন্য ঝাঁপিয়ে পড়ে মানুষ। দরজা দিয়ে ছাড়াও জানালা দিয়ে ঢুকছে মানুষ।

এসময় দেখা যায়, তিল ধারণের ঠাঁই নেই ট্রেনের ছাদেও। পুরুষদের পাশাপাশি নারীদেরকেও ছাদে উঠতে দেখা গেছে। ছাদে উঠার জন্য আগে থেকেই প্রস্তুতি ছিল তারা। আগের থেকেই প্ল্যাটফর্মের ফুটওভার ব্রিজের লোহার অ্যাঙ্গেলের পিলার ধরে ঝুলে ছিল তারা। চেষ্টা করেও তাদেরকে নামাতে পারেনি রেলওয়ে নিরাপত্তা কর্মীরা।

জানা যায়, এবার ঈদকে সামনে রেখে যাত্রীদের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হলো- দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল, শোলাকিয়া স্পেশাল ১, ২।

এদিকে, গতকাল ৬ জুলাই থেকে ঢাকামুখী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেনগুলোর বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি দিচ্ছে না। ৯ জুলাই পর্যন্ত এই নিয়ম কার্যকর থাকবে।

এছাড়া ১৪ জুলাই পর্যন্ত মিতালি এক্সপ্রেস এবং ৭ থেকে ১৪ জুলাই পর্যন্ত মৈত্রী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল করবে না।