পরীক্ষার খাতায় ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে বিপাকে শিক্ষার্থী!

| আপডেট :  ২৪ জুন ২০২২, ১২:০৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৪ জুন ২০২২, ০৯:৩৪ পূর্বাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ ‘স্যার আজকে আমার মন ভালো নেই’লেখা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর একটি উত্তরপত্রের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এদিকে গত কয়েকদিন থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ‘আজ আমার মন ভালো নেই’ এই শিরোনামে একটি ভিডিও।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের এক শিক্ষার্থীর পরীক্ষার অতিরিক্ত উত্তরপত্রের প্রথম পৃষ্ঠায় বাক্যটি লিখেছেন। পাশেই আবার লাল কালিতে শূন্য নম্বর দিয়ে ‘বাতিল’ লেখা।

মজা করে বিষয়টি বৃহস্পতিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিলেও রাত গড়াতে সত্যিই ওই শিক্ষার্থীর মন ভালো নেই। কারণ, বিষয়টি নজরে এসেছে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ কর্তৃপক্ষের। ঘটনা তদন্তে আগামী শিক্ষার্থীর ডাক পড়েছে বিভাগের চেয়ারম্যানের অফিসে।

এদিকে, উত্তরপত্রটি কোনো পরীক্ষার অংশ নয় বলে গণমাধ্যমে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ। ওই শিক্ষার্থী মজা করে বৃহস্পতিবার সকালে ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন।

ওই শিক্ষার্থী গণমাধ্যমকে জানিয়েছেন, আজকে বিভাগের কোনো পরীক্ষা ছিল না। এই অতিরিক্ত উত্তরপত্রটি কিছুদিন আগে আমাদের ক্লাসরুমে পড়ে থাকায় বাসায় নিয়ে এসেছিলাম। পরে বৃহস্পতিবার সকালে উত্তরপত্রটিতে এই কথাটি লিখে সকালে ফেসবুকে পোস্ট করি। পরে অনেকেই বিষয়টি ঠিক হয়নি জানালে আমি তা সরিয়ে নেই। তবে অনেকে ছবিটি সংগ্রহ করে রাখায় এবং স্ক্রিনশট নেওয়া যায় তা ছড়িয়ে পড়েছে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মমিন উদ্দীন গণমাধ্যমে বলেন, ঘটনাটির জন্য ওই শিক্ষার্থী ভুল স্বীকার করেছেন। আগামী রবিবার তাঁকে বিভাগে ডাকা হয়েছে।