দে’হের স্বা’দ নিতে ঢাকা শ’হরের কোটিপতি সু’ন্দরীদের বয় ফ্রে’ন্ড হতে পা’রেন আপনি

| আপডেট :  ৩ জানুয়ারি ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৩ জানুয়ারি ২০২১, ০৯:১৭ পূর্বাহ্ণ

টাকার বিনিময়ে যৌ’ নস ’ঙ্গি ভাড়া করছেন না’রীরা নিজেই। এটা বাইরের কোন ঘ’টনা নয়।বাংলাদেশের রাজধানী ঢাকা সহ বড় বড় শহর গু’লোতে এমন অহরহ ঘ’টনা ঘটছে।চাইলে বিমানে চল্লিশ মিনিট দূরত্বের প্রতিবেশি দেশে গিয়ে চাটনির স্বাদ নিতে পারে কলকাতাবাসী।তবে তার আগে জেনে নিন কোথায় কি ভাবে তাদের পাওয়া যায় বাংলাদেশের বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিবেদন ঘেঁটে জানা গেছে,

কোন শ্রেণীর না’রীরা ছে’লেদের টাকার বিনিময়ে নিচ্ছে ? মুলত দুই শ্রেণীর না’রীরা তাদের চা’হিদা মত ছে’লে ভাড়া করছে। প্রথম সারিতে রয়েছে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ঢাকা শহরে আসা মা’নবাধিকার ও এনজিও না’রী ক’র্মিরা। এই শ্রেণীর বিদেশি না’রীরা বাংলাদেশে আসার পর তাদের নি’জেদের জৈ’বিক চা’হিদা মে’টানোরর জন্য ছে’লেদের ভাড়া করে থাকে।

আর দ্বিতীয় তালিকায় আছে বাংলাদেশের অ’ভিজাত সমাজের না’রীরা। যাদের কেউ কেউ আছেন প্র’বাসীদের স্ত্রী অবার কেউবা ব্যবসায়ীদের স্ত্রী।কেউ আছেন মধ্যব’য়সী বি’ধবা। এই তালিকায় আরো আছে সমাজের উচ্চবিত্ত বি’গড়ে যাওয়া ত’রুনিরা।

মুলত বাংলাদেশি এই স’মস্ত না’রীরা বিভিন্ন উপায়ে মাসিক অথবা দিন চু’ক্তিতে স’ঙ্গি ভাড়া করছে।অনুসন্ধান:: রাজু(ছদ্মনাম) শিল্পকলা একাডেমিতে মঞ্চনাটকে অ’ভিনয় করেন। রাজুর অ’ভিনয় দেখে এক বি’ত্তশালী ম’হিলা রাজুকে ৩০, ০০০ টাকার বিনিময়ে তার সাথে এক মাস সময় দেবার অফার করেন। রাজি হয়ে যায় বেকার রাজু।

দি’প্ত(ছদ্মনাম) ডি জে পার্টিতে বিপাশার(ছদ্মনাম) সাথে পরিচয় হয়। বড়লোকের একমাত্র মে’য়ে বিপাশা। মা আইনজীবী, বাবা ব্যবসায়ের কাজে দেশের বাইরে থাকেন। নিজের অ’সহায় মু’হুর্ত দূর করার জন্য বিপাশা ভাড়া করেন দি’প্তকে।মাঠপর্যায় রাত ১.০০ টা গু’লশান নাভানা টাওয়ার থেকে একটু পশ্চিম দিকে রাস্তার দুই দিকে কিছু তরুন দাঁড়িয়ে আছে।

লক্ষ একটাই কোন না’রী চ’লন্ত প্রাইভেট কার থেকে নেমে যদি ভাড়া করে নিয়ে যায় তাদের! এবার আসা যাক এই বি’ষয়ে প্রতিকার কি ? এই বি’ষয়টি নিয়ে আলোচনা করেছিলাম সোমা কামালের সাথে, তিনি জানালেন অধুনা সংস্কৃতির প্রভাবে আম’দের মূ’ল্যবোধ ক্রমেই ফিকে হয়ে যাচ্ছে , আমর’া আমা’দের মূ’ল্যবোধ ন’ষ্ট করে ফেলছি দিনে দিনে, পা’রিবারিক বন্ধ’ন হ্রা’স পাচ্ছে ক্রমে ক্রমে এটি একটি অন্যতম কারণ, এই বি’ষয়টি নিয়ে প’রিবারকে সর্বপ্রথম এগিয়ে আসতে হবে , পাশাপাশি বাড়াতে হবে ধ’র্মীয় অ’নুশাসন, তাই বলে স’ন্তানের চাওয়া কে একেবারেই ফে’লে দেওয়া যাব’ে না।