যৌ’ন মিলনের পর মহিলাদের কানে কানে কী বলে থাকেন পুরুষরা?

| আপডেট :  ৪ জুন ২০২২, ১১:০৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ৪ জুন ২০২২, ১১:০৭ অপরাহ্ণ

যৌ’নতার মতো নিবিড় আবেগঘন মুহূর্ত কাটিয়ে ওঠার পর কতটা ভালবাসা মাখানো থাকে পরস্পরের সংলাপে? সম্প্রতি একটি ডেটিং সংস্থা এই বি’ষয়টি নিয়ে সমীক্ষা চা’লিয়েছিল। পরিচয় গো’পন রাখা হবে এই শর্তেই অংশগ্রহণকারীরা এই সমীক্ষায় অংশ নিয়েছিলেন। তবে সম্পর্কের সমীকরণ নির্ধারণ করে যৌ’নতা পরবর্তী কথোপকথন কেমন হবে।

তবে সমীক্ষা বলছে, বিবাহিত নয় এমন যুগল সঙ্গমের পর ‘এ বার যেতে হবে’ বলে থাকেন। কেউ আবার প্রত্যাশা নিয়ে বলে থাকেন ‘আবার কবে এমন সুযোগ আসবে?’

সমীক্ষা বলছে, যৌ’নতার পরেও মহিলাদের গ’লায় শাসনের আভাস থাকে। সঙ্গীর প্রতি নির্দেশ থাকে ‘ঘুমিয়ো না’ কিংবা ‘আমার ফোন কই’?

শা’রীরিক সম্পর্কের পর মহিলারা আরও বেশি রোমান্টিক হয়ে পড়েন বলে জানাচ্ছে সমীক্ষা। সঙ্গীর প্রতি বিভিন্ন ভাবে ভালবাসা প্রকাশ করে থাকেন। শুধু প্রকাশই করেন না সঙ্গীর কাছ থেকে পরিবর্তে প্রশংসাসূচক এবং ভালবাসার কথাও শুনতে চান। কম যান না পুরুষরাও। তাঁরাও সঙ্গীকে বলে থাকেন ‘আমায় আলিঙ্গন করো’, ‘জীবনের অন্যতম সেরা মুহূর্ত কা’টালাম’।

দীর্ঘ দিন ধরে যাঁরা সম্পর্কে আছেন, সমীক্ষা বলেছে তাঁরা শা’রীরিক সম্পর্কের পরে বেশি বাক্য ব্যয় করেন না। যৌ’ন জীবনের একঘেয়েমি এর কারণ হিসাবে মনে করছেন অনেকে। তবে নতুন সম্পর্কের ক্ষেত্রে যৌ’নতা-পরবর্তী গল্পগুজবের উপর অনেক কিছু নির্ভর করে। সূত্রঃ আনন্দ বাজার পত্রিকা