স’ঙ্গমের সময় যে ৩টি ভুল করে থাকেন মহিলারা

| আপডেট :  ৬ জুন ২০২২, ১২:২৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৬ জুন ২০২২, ১২:২৯ পূর্বাহ্ণ

শুধু সম্পর্কে নয়, যৌ’নতার সময়ে কিছু ভু’ল হয়ে থাকে। সমীক্ষা বলছে, তা বেশির ভাগ ক্ষেত্রে মহিলারাই করে থাকেন। সম্পর্কে ভু’ল-ভ্রান্তি লেগেই থাকে। তা নতুন কিছু নয়। একসঙ্গে পথ চলতে গেলে এমন হয়েই থাকে। সম্পর্কে থাকা দু’জন মানুষই সমান ভাবে সে ভু’লের ভাগীদার। তবে সমীক্ষা বলছে, শুধু সম্পর্কে নয়, যৌ’নতার সময়েও কিছু ভু’ল হয়ে থাকে। এবং তা বেশির ভাগ ক্ষেত্রে মহিলারাই করেন।

১) যৌ’নতা অত্যন্ত ব্যক্তিগত মুহূর্ত। নিবিড় অনুভূতি। সেখানে ঠিক-ভু’লের বিচার করতে না যাওয়াই ভাল। স্বাভাবিক জীবনযাপন খাওয়া, ঘুমের মতো যৌ’নতারও সমান গুরুত্ব আছে। এই বি’ষয়টি নিয়ে প্রকাশ্যে অনেক ছুৎমার্গ থাকলেও যৌ’নতা খুবই স্বাভাবিক একটি অধ্যায়। যৌ’নতার মুহূর্তে সঙ্গীর কাছেও মহিলারা লাজুক হয়ে পড়েন। মুখ ফুটে অনেক কিছুই বলতে দ্বিধা বোধ করেন। ফলে অনেক সময়ে অতৃপ্তি গ্রাস করে তাঁদের।

২) ল’জ্জার কারণে আরও একটি ভু’ল করে ফে’লেন মহিলারা। মনের জড়তার ছাপ পড়ে শরীরেরও। নিজেকে সঙ্গীর কাছে মেলে ধরতে কোথাও যেন ঠেকে। সমীক্ষা বলছে, পুরুষেরা বরং খানিক উত্তাল যৌ’নতায় বিশ্বাস করেন। পছন্দও করেন। সঙ্গমের সময়ে জড়তা তাঁদের না পসন্দ। ফলে কোথাও যেন ছন্দ কাটে। পুরুষ সঙ্গী খানিক ক্ষু’ব্ধ হন। কখনও কখনও সম্পর্কেও এর প্রভাব পড়ে।

৩) পুরুষ সঙ্গী যদি বয়সে বড় হন, সে ক্ষেত্রে মহিলারা বাড়তি অনেক কিছু ভেবে থাকেন যৌ’নতার সময়ে। সঙ্গমের প্রতিটি মুহূর্তে নিজের অভিজ্ঞতার অভাব নিয়ে খানিক আড়ষ্ট থাকেন। নিজের সেরাটা দিতে গিয়ে অনেক সময়ে ভু’ল পদক্ষেপ করে ফে’লেন। এতে ভাল মুহূর্তটি কোথাও হলেও ন’ষ্ট হয়।