অশালীন মন্তব্য নিয়ে বেশি ভাবি না, এসব আমাদের জীবনের অংশ হয়ে গেছে: জয়া আহসান

| আপডেট :  ২০ জুন ২০২২, ০৪:৫৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ২০ জুন ২০২২, ০৪:৫৪ অপরাহ্ণ

বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যম বেশ সহযেই মানুষ একে অপরের সাথে যোগাযোগ করতে পারছে। বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে এখন সাধারণ মানুষ সহজেই তারকাদের জীবন যাপন সম্পর্কে জানতে পারছে। তবে একইসাথে এর ফলে তৈরি হয়েছে বিড়ম্বনাাও। প্রায়ই বুলিংয়ের শিকার হচ্ছেন অভিনয় শিল্পীরা।

আর এবার টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বুলিং ও ট্রল নিয়ে নিজের মতামত জানান দেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া।

তিনি বলেন, ‘যদি কেউ চেহারা লুকিয়ে মন্তব্য করে তবে সেই মন্তব্যের দাম দিই না আমি। সাহস থাকলে সামনাসামনি এসে আমার সমালোচনা করুক। ’তিনি আরও বলেন, ‘এসব অশালীন মন্তব্য নিয়ে বেশি ভাবি না। এসব আমাদের জীবনের অংশ হয়ে গেছে।

যারা এসব মন্তব্য করে বেড়ায় তারা নিজেরাই আসলে নিজেদের নেতিবাচক মানসিকতা সবার সামনে প্রকাশ করে ফেলেন। যে কেউ যে কারো সম্পর্কে যে কোনো কিছু বলতেই পারে। কিন্তু সামনাসামনি বলতে গেলে সাহসের প্রয়োজন। সবার সেই সাহসটা নেই।

প্রসঙ্গত, বর্তমানে ‌‌‘ঝরা পালক’ ছবির প্রচারণায় জয়া ব্যস্ত সময় পার করছেন। রূপসী বাংলার কবি জীবনানন্দ দাশের অজানা গল্প নিয়ে নির্মাণ করা হয়েছে ‌‌‘ঝরা পালক’ নামের ছবি। এই ছবিতে কবির স্ত্রী লাবণ্যপ্রভার চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান।