বন্যায় ভেঙে গেছে রেলের কালভার্ট, নেত্রকোনায় ট্রেন চলাচল বন্ধ

| আপডেট :  ১৮ জুন ২০২২, ০১:০৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ জুন ২০২২, ০১:০৪ অপরাহ্ণ

মোহনগঞ্জ-ময়মনসিংহ রেললাইনের নেত্রকোনার বারহাট্টা উপজেলায় একটি রেল কালভার্ট বন্যার পানির স্রোতে ভেঙে গেছে।এতে হাওর নামে আন্তনগর ট্রেনটি মোহনগঞ্জ স্টেশনের আটক পড়ে আছে।

ট্রেনটি যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা থাকলেও বাতিল করা হয়েছে।এছাড়াও ময়মনসিংহ থেকে মোহনগঞ্জে চলাচলকৃত লোকাল ট্রেনটি মোহনগঞ্জ স্টেশনের পৌঁছাতে পারেনি।

লোকাল ট্রেনটি বারহাট্টা স্টেশনে ইঞ্জিন ঘুরিয়ে ময়মনসিংহ উদ্দেশ্যে ছেড়ে গেছে।শনিবার সকাল সাড়ে সাতটার বারহাট্টা ও মোহনগঞ্জের মাঝামাঝি ইসলামপুর এলাকায় অতিবৃষ্টি ও বন্যার পানির স্রোতে কালভার্টের এক পাশের মাটি ধস নামলে প্রোটেকশন ও গার্ডার ওয়াল ধসে সেতুটির ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় এ এলাকায় আরও কয়েকটি স্থানে রেললাইনের মাটির ধসের আশঙ্কার কথা জানায় স্থানীয়রা।

মোহনগঞ্জ রেল ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক সুরুজ্জামান এসব তথ্য নিশ্চিত করে জানান, হাওর এক্সপ্রেস ট্রেনের যাত্রী টিকিটের টাকা ফেরত দেওয়া কার্যক্রম প্রক্রিয়াধীন।পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মোহনগঞ্জ থেকে ময়মনসিংহ ও ঢাকা পথে রেল চলাচল বন্ধ থাকবে এমন সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ।