গ্যাস লাইন ফেটে আদমজী ইপিজেডে আগুন, নিয়ন্ত্রণে ৮ টি ইউনিট

| আপডেট :  ১৭ জুন ২০২২, ০২:৪২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ জুন ২০২২, ০২:৪২ অপরাহ্ণ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের ভেতরে একটি কারখানার পাইলিংয়ের কাজ করার সময় গ্যাস লাইন ফেটে গিয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে। ইপিজেডের ভেতরে গ্যাসের পাইপলাইন থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানায় ফায়ার সার্ভিস।

অগ্নিকাণ্ডের ঘটনায় আদমজী ইপিজেডের সকল ফ্যাক্টরি বন্ধ করে শ্রমিকদের ছুটি দেওয়া হয়েছে। এ ঘটনায় ক্ষয়ক্ষতির কোন তথ্য পাওয়া যায়নি। সংবাদকর্মীদের ইপিজেডের ভেতরে ঢুকতে দেওয়া হয়নি।

হাজীগঞ্জ ও মণ্ডলপাড়া স্টেশনের আটটি ইউনিট ইতিমধ্যে আগুন নেভাতে কাজ করছে। আগুন দুপুর সাড়ে ১২ পর্যন্ত নিয়ন্ত্রণে আনা যায়নি। আগুনের উৎপত্তিস্থল থেকে সিদ্ধিরগঞ্জ পাওয়ার স্টেশন অতি নিকটে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, আগুন কোন ফ্যাক্টরিতে নয় গ্যাস লাইনে লেগেছে। আমাদের ইপিজেড, হাজীগঞ্জ ও মণ্ডলপাড়া স্টেশনের আটটি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। দুপুর ১ টা পর্যন্ত আগুন জ্বলছে।

তিনি জানান, গ্যাস লাইন বন্ধ না হওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণ সম্ভব না। আগুন যাতে সিদ্ধিরগঞ্জ পাওয়ার স্টেশনে ছড়িয়ে না পরে সেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন ফায়ার ফাইটাররা।