দা-রুন কায়দায় মুখে-মাথায়-হাতে ধুনুচি নিয়ে নাচ যুবতীর, সোশ্যাল মিডিয়ায় তু-মুল ভাইরাল ভিডিও (ভিডিওসহ)

| আপডেট :  ২ জানুয়ারি ২০২১, ০৭:১৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২ জানুয়ারি ২০২১, ০৭:১৬ পূর্বাহ্ণ

“ঢাকের তালে কোমর দোলে খুশিতে নাচে মন” এই লাইনটি বাঙালির ভীষণ প্রিয় । কারণ এই লাইন এর সঙ্গে বাঙালির শ্রেষ্ঠ পুজোর দুর্গাপূজার সম্পর্কে জ-ড়ি-য়ে থাকে। তবে ঢাকের তালে সাথে সাথে ধুনুচি নাচ হয়ে থাকে। গ্রাম গঞ্জ এ বা শহর অঞ্চলে বিভিন্ন মণ্ডপে ধুনুচি নাচ আমরা দেখে থাকি ।

প্রাথমিক দৃষ্টিতে খুব সহজ মনে হলেও আদতে কিন্তু নয়। কোথাও কোথাও আবার এই ধুনুচি নাচের প্রতিযো-গিতা ও হয়ে থাকে। তবে ধুনুচি নাচ করতে গেলে যথেষ্ট সর্ত-কতা অবলম্বন করতে হয় । কারণ উজ্জ্বল অবস্থায় মাটির পাত্রটিকে হাতে নিয়ে তার সাথে ছন্দে নাচ করা মোটেও মুখের কথা নয় । তবে বাঙালির প্রচলন ব বলে কথা থেমে থাকে না কিছুই ।

তাই থেমে থাকে না এই ধুনুচি নাচ ও । এই নাচের প্রতিযোগিতা অংশগ্রহণ করেন সকল বয়সী ছেলেমেয়েরা তার সাথে সাথে অংশগ্রহণ করেন বাড়ির মায়েরাও ।

উপরের এতগু-লো কথা এই কারণে বললাম কারণ সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে এক মহিলাকে ধুনুচি নাচ করতে অসম্ভব দক্ষ-তার সাহায্যে। ঐ মহিলাটি ঢাকের তালে সাথে ধুনুচি নাচ করেছেন । মুহূ-র্তের মধ্যে তার ভিউস সংখ্যা ছাড়িয়েছে ইতিমধ্যে ৩.৭ মিলিয়ন।

লাল পাড় সাদা শাড়ি পড়ে ধু-নুচি নাচ করা অবস্থায় ওই মহিলাটি রীতিমতো প্রচন্ড স-ত-র্ক বার্তার সাহায্যে সম্পন্ন করেছেন । এবং তার পাশে ভিডিওর একদম শেষ মু-হূ-র্তে আমরা দেখতে পাবো যে হঠাৎই তিনি একটি ধু-নু-চি মুখের মধ্যে আ-কে নেন এবং আরো দুটো ধুনুচি ছিল হাতে ।

এমতাবস্থায় তিনটে ধুনুচি কে কে একই সাথে নিয়ে নাচ করা মোটেও সহজ ব্যাপার নয়। তবে সাহ-সিকতা সাহায্যে ওই মহিলা এমনটাই করেছে। ধুনুচি নাচের ভিডিওটি কিরে রীতিমতো প্রশং-সা এসেছে প্রচুর কমেন্ট সেকশনে বেড়েছে শুভেচ্ছা বার্তা ।