বৃদ্ধা মাকে রাখতেন গোয়াল ঘরে, সেই মা ছাড়িয়ে আনলেন সন্তানদের

| আপডেট :  ১৪ জুন ২০২২, ০৯:৩০ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৪ জুন ২০২২, ০৯:২৮ পূর্বাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ মানিকগঞ্জের সিংগাইরে বৃদ্ধা মাকে গোয়ালে আটকে রাখা সেই দুই ছেলে ও পুত্রবধূকে জামিন দিয়েছে আদালত। ৮৫ বছর বয়সী ওই বৃদ্ধার আবেদনের পরিপ্রেক্ষিতেই সোমবার বেলা ৪টার দিকে তাদের জামিন দেন।

ওই বৃদ্ধার ছেলে ও তাদের বউয়েরা ৬ মাস ধরে গোয়াল ঘরে গরুর সঙ্গে রেখেছিলেন মাকে, ঠিকমতো দিতেন না খাবারও। মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চারিগ্রাম ইউনিয়নে এ ঘটনা ঘটে। এমন ঘটনা সংবাদের শিরোনামে পুলিশ ছেলে ও বউদের গ্রেফতার করে আদালতে পাঠান। অথচ ছেলে ও তাদের বউদের আদালত থেকে জামিন করিয়ে আনলেন সেই মা-ই।

চারিগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাজেদুল আলম (স্বাধীন) জানান, বৃদ্ধা আয়েশা বেগমকে দেখার মতো আর কেউ নেই। তাই এলাকার মুরুব্বিদের সঙ্গে আলোচনা করে ছেলে কালাম মিয়া, মোস্তফা কামাল ও ছেলের বউ মর্জিনা অক্তারের জামিন করানো হয়েছে। জামিন শুনানির সময় আদালতে তাদের মা আয়েশা বেগম উপস্থিত ছিলেন। ছেলে ও ছেলের বউরা তার কাছে অঙ্গীকার করেছেন যে ‘ভবিষ্যতে মায়ের সাথে কোনো খারাপ আচরণ করবেন না। ঠিকমতো সেবাযত্ন ও তার দেখাশুনা করবেন।

এর পূর্বে, রবিবার (১২ জুন) রাতে ছেলে ও তাদের বউদের নামে সিংগাইর থানায় মামলা দায়ের করেন মা আয়েশা বেগম। রাতেই পুলিশ আসামিদের গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ। সোমবার (১৩ জুন) দুপুরে তাদের আদালতে পাঠানো হয়।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিকুল ইসলাম মোল্ল্যা জানান, এলাকাবাসীর অনুরোধে পরে মা-ই আদালতে ছেলে ও ছেলের বউদের জন্য জামিন আবেদন করেন। পরে আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন বলে তিনি শুনেছেন বলে জানান।